Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে আবারও পিটিয়ে ছাত্রজোটের সমাবেশ ভন্ডুল করল ছাত্রলীগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নগরীতে ফের ছাত্রলীগের হামলায় পন্ড হল প্রগতিশীল ছাত্রজোটের সংহতি সমাবেশ। হামলায় কয়েকজন বাম নেতাসহ আহত হন ছাত্রজোটের ১০ জন নেতাকর্মী। গতকাল (মঙ্গলবার) নগরীর চেরাগির মোড়ে প্রগতিশীল ছাত্রজোটের ডাকা সংহতি সমাবেশ শুরুর মুহূর্তে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে সমাবেশটি পন্ড হয়ে যায়। হামলার পর এলাকা থেকে ছাত্রজোটকে বিতাড়িত করে নিজেরাই সেখানে সমাবেশ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগ কর্মীরা এসময় দুই বামপন্থী নেতাকে লাঞ্ছিত করেছে। তাদের রক্ষা করতে গিয়ে ছাত্রজোটের নেতাকর্মীসহ আরও কয়েকজন বামপন্থী নেতাকর্মী ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন। গত তিনদিন ধরে বাম সংগঠনের ছাত্রকর্মীরা যেখানে সমাবেশ করছে সেখানেই হামলা করছে ছাত্রলীগ।
ছাত্রজোটের নেতাদের অভিযোগ, হামলার সময় ঘটনাস্থলে পুলিশ থাকলেও তারা হামলাকালীদের প্রতিরোধ করেনি। বরং পুলিশকে ছাত্রলীগের নেতাকর্মীদের মিছিল এবং ছাত্রজোটের সংহতি সমাবেশস্থল দখলে সহযোগিতা দিতে দেখা গেছে। শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের সময় নগরীর নিউমার্কেট মোড়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোট চেরাগির মোড়ে সংহতি সমাবেশের ডাক দিয়েছিল। বিকেল চারটায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের একটি মিছিল আন্দরকিল্লার মোড় থেকে চেরাগি পাহাড় দিকে আসছিল। মোমিন রোডে হঠাৎ করে ২০-২৫ জন যুবক হাতে লাঠিসোঠা নিয়ে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু ¯েøাগান দিয়ে মিছিলরতদের ধাওয়া দেয়। এতে মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়।
এরপর এসব যুবক চেরাগি পাহাড়ের মোড়ে গলির ভেতরে ঢুকে ছাত্রলীগের নামে ¯েøাগান দিতে দিতে গণমুক্তি ইউনিয়নের কেন্দ্রীয় নেতা নাসিরউদ্দিন নাসু এবং গণসংহতি, চট্টগ্রামের সমন্বয়ক হাসান মারুফ রুমি, ছাত্রফ্রন্টের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোঃ আদিলের উপর হামলা করে। প্রথমে তারা দুই নেতাকে লাঞ্ছিত করে। উপস্থিত বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা এগিয়ে এলে তাদের কিল-ঘুষি মারতে থাকে। পরে চেরাগি পাহাড় মোড় থেকে মিছিল নিয়ে ৫০-৬০ জন যুবক প্রেসক্লাব ঘুরে চেরাগির মোড়ে যেখানে প্রগতিশীল জোটের সংহতি সমাবেশ হওয়ার কথা ছিল সেখানে সমাবেশ করে। জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিক রিয়াদ দাবি করেন, হামলায় কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের হাজারী লেইনে সিপিবি অফিসে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ