Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

যে জাতি জন্মের ইতিহাস জানে না তারা অগ্রসর হতে পারে না -খাদ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, যে জাতি তার জন্মের ইতিহাস জানে না, সে জাতি বেশি দুর অগ্রসর হতে পারে না। নতুন প্রজন্মকে বিগত সরকার গুলো সঠিক ইতিহাস শিক্ষা দেয়নি। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস কোমল মতি ছাত্র-ছাত্রীরা যাতে ভালভাবে জানতে পারে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস শিক্ষা দিতে হবে। ১৯৭১ সনের ২এপ্রিল পাকসেনরা এই কেরানীগঞ্জে যে ভয়াবহ হামলা চালিয়েছিল তখন আমি কেরানীগঞ্জে ডাঃ ইসমাইল সাহেবের বাড়ীতে ছিলাম। গতকাল (মঙ্গলবার) দুপুরে আটি, পাঁচদোনা উচ্চ বিদ্যালয় মাঠে স্কুল কর্তৃপক্ষের আয়োজনে ৬২তম বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী-২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে তিনি এ কথা বলেন।
আটি পাচদোনা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নিলুফার জাহান, যুবলীগের কেন্দ্রীয় কমিটিার সদস্য ইউসুফ আলি চৌধুরী সেলিম, আওয়ামীলীগ নেতা আইকে শাহীন, ঢাকা জেলা দক্ষিন কৃষকলীগ নেতা মোঃ জাকি উদ্দিন রিন্টু ও দাতা সদস্য জ হাজী মোঃ জাকির হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ