Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নড়াইলে অগ্নিকাÐে ১৪৩ ছাগলের মৃত্যু

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নড়াইল জেলা সংবাদদাতা : নড়াইলের কালিয়া উপজেলার সালামাবাদ ইউনিয়নের ভাউড়িরচর গ্রামের জামাল হোসেনের ছাগলের খামারে আগুনে ১৪৩টি ছাগলের মৃত্যু হয়েছে। গত রোববার রাতে এ অগ্নিকাÐ ঘটে। জামাল শেখের ভাই কামাল জানান, তার ভাইয়ের খামারের সম্প্রতি ছাগলের দুটি বাচ্চা হয়েছে। শীতের কারণে বৈদ্যুতিক বাল্ব নিচে নামিয়ে দেয়া হয়। ধারণা করা হচ্ছে এ বাল্ব থেকে শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। খামারে ছোট-বড় মিলে ১৪৫টি ছাগল ছিলো। এর মধ্যে দ্’ুটি ছাগল বেঁচে আছে। বাকি ১৪৩টি ছাগল পুড়ে মারা গেছে। এতে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে ।
ওই এলাকার শিক্ষক গাজী সাজ্জাদুল হক পিকুল জানান, স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন। তবে তার আগে ছাগলগুলো পুড়ে মারা গেছে। সালামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম আহম্মেদ বলেন, অগ্নিকান্ডের খবর শুনেছি। ক্ষতিগ্রস্থ খামার মালিককে কোনো ধরণের সহযোগিতা করা যায় কিনা, সে ব্যাপারে চেষ্টা করব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ