Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানুষ ব্যালটে জবাব দিতে মুখিয়ে আছে : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগকে জবাব দিতে মানুষ মুখিয়ে আছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের প্রতি বিরূপ হয়ে মানুষ অপেক্ষা করে আছে। নির্বাচনের দিনে ভোটে সিলটা মারবে, আর গণেশ উল্টিয়ে দেবে। এই গণেশ হচ্ছে ভারতের পশ্চিম বাংলার কথা। যখন সরকার পাল্টায় তখন বলে যে গণেশ উল্টে গেছে।
গতকাল (সোমবার) নয়াপল্টনে মওলানা ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এক সাংগঠনিক সভায় তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ভোটের ওই ফল আঁচ করতে পেরে সরকার নির্বাচন থেকে খালেদা জিয়াকে বাইরে রাখতে সাজানো মামলায় রায়ের দিন ঠিক করেছে। তিনি সরকারকে হুঁশিয়ার করে বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কোনোদিন পরাজিত হবেন না, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কোনোমতেই পরাজিত করা যাবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এক বছর আটকিয়ে রেখেছিল ১/১১ সরকার। আটকে রাখতে পেরেছিল কি? আওয়ামী লীগ বার বার চেষ্টা করেছে বিএনপিকে ধ্বংস করে দেওয়ার জন্য, পেরেছে কি? পারে নাই। সরকারের ষড়যন্ত্র রুখতে জনগণের সুনামি সৃষ্টি করতে বিএনপি নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আজকে আমাদের লক্ষ্য হবে জনগণের সুনামি সৃষ্টি করা। জনগণকে সেই স্রোতের মতো নিয়ে আসতে আমাদের কাজ করতে হবে। তরুণদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা বুড়ো হয়ে গেছি, বয়স হয়ে গেছে। সারাটা জীবন আন্দোলন-সংগ্রামের মধ্যে আছি, কখনও সরে যাইনি। আপনারা যারা তরুণ আছেন সময় আপনাদের। পরিবর্তন আপনাদেরই আনতে হবে। পরিবর্তন আনতে হলে আপনাদের শক্ত হয়ে দাঁড়াতে হবে।
ঢাকা দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি শামসুল হুদা, সহ-সভাপতি নবী উল্লাহ নবী, কেন্দ্রীয় নেতা হাবিবুর রশীদ হাবিব, তানভীর আহমেদ রবিন, রফিকুল ইসলাম রবিন, গোলাম মাওলা শাহিন, রাজিয়া আলীম, এস এম জিলানী, নজরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ