Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায়ের দিন রাজপথ দখলে রাখবেন মেয়র সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন রাজপথ দখলে রাখার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। পুরান ঢাকায় বিশেষ জজ আদালতে যেখানে বিচার হচ্ছে সেটি মেয়র খোকনের নির্বাচনী এলাকায়। তিনি জানিয়েছেন, রায়ের দিন পরিস্থিতি তারা পর্যবেক্ষণ করবেন, বিশৃঙ্খলা হলেই রাজপথের দখল নেবেন। সেদিন জনগণের গায়ে কাউকে একটা আঁচড়ও কাটতে না দেয়ার ঘোষণাও দেন মেয়র খোকন।
গতকাল সোমবার রাধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে আগামী নির্বাচনকে সামনে রেখে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সদস্যপদ সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন ঠিক হয়েছে ৮ ফেব্রুয়ারি। এই রায় ঘোষণা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতারা এখন কথার লড়াইয়ে। খালেদা জিয়ার সাজা হলে বিএনপি নেতারা হুমকি দিয়েছেন আগুন জ্বালিয়ে দেয়ার। আবার ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারিও এসেছে।
মেয়র বলেন, ৮ ফেব্রুয়ারির রায় নিয়ে যদি সাধারণ মানুষের ওপর একটি আঁচড়ও আসে, তবে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে সিটি কর্পোরেশনের নির্বাচিত প্রতিনিধিসহ এই শহরের সর্বস্তরের জনগণ রাজপথে নেমে আসবে। আমরা ঐক্যবদ্ধ ভাবে রাজপথ দখল করে রাখব।
খোকন বলেন, ৮ তারিখে কী রায় হবে সেটা বিচার বিভাগের ব্যাপার, রাজনৈতিকভাবে এটা আমাদের কোন বিষয় নয়।... এখানে তিনি (খালেদা জিয়া) অব্যাহতি পেতে পারেন, আবার সাজাও পেতে পারেন।
আওয়ামী লীগ ক্ষমতায় আসতে না পারলে কী পরিণতি হবে সে বিষয়ে নেতা-কর্মীদের সতর্ক করেন সাঈদ খোকন। এই পরিস্থিতি এড়াতে আগামী নির্বাচনে যাকেই মনোনয়ন দেয়া হোক না কেন, তাকেই জয়ী করতে নেতা-কর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।
এ সময় ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সঙ্গে দ্ব›দ্ব মিটমাট হয়ে গেছে বলেও জানান খোকন। বলেন, নির্বাচনের বছরে দলের সকল শীর্ষ ও যে কোনো পর্যায়ের নেতাকর্মীদের এভাবে দ্ব›দ্ব ভুলে যেতে হবে।
মেয়র বলেন, ২০০১ সাল থেকে কী কী হয়েছে আমরা ভুলি নাই। আমাদের ক্ষমতায় যেতেই হবে। নয়তো তারা আমাদের বাঁচতে দেবে না। আমাদের রক্ত দিয়ে তারা হোলি খেলবে।
তবে আমাদের ভয় নাই। সকল দুঃখ ভুলে গিয়ে আমরা যদি একতাবদ্ধ থাকি তবে বিগত বছরগুলোতে আমরা যে উন্নয়ন করেছি, তাতেই জনগণ আমাদের অবশ্যই আবারও ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবে বলে আশা করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
শাহাবাগ থানার সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও সংসদ সদস্য আফজাল হোসেন, ২১নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট এম এ হামিদ খান প্রমুখ বক্তব্য রাখেন। এতে দক্ষিণ সিটির ২০ ও ২১নং ওয়ার্ডের সদস্যপদ সংগ্রহ ও নবায়ন কার্যক্রম পরিচালিত হয়। মেয়র মোহাম্মদ সাঈদ খোকন তার সদস্যপদ নবায়নের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ