Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোম্পানীগঞ্জে পলী বিদ্যুৎতের ওয়ারিং ইন্সেপেক্টরের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার পলীø বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের ওয়ারিং ইন্সেফেক্টর রুহুল আমিন ও তার সহযোগি আবদুল মতিন পিসিএস বিভিন্ন দালালদের মাধ্যমে গ্রাহকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।
জানা যায়, কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারের পরিকল্পিত শতভাগ বিদ্যুতের আওতায় আনয়নের ঘোষণা অনুযায়ী উপজেলা ব্যাপী বিদ্যুতের কাজ চলছে। সরকারি এ উন্নয়ন প্রকল্পকে পুঁজি করে উপজেলার পল্লি বিদ্যুৎ অফিসের ওয়ারিং ইন্সেফেক্টর রুহুল আমিন উপজেলার রামপুর, মুছাপুর, চরএলাহী, চরফকিরা ও চরকাঁকড়াসহ প্রত্যেক ইউনিয়নের নতুন গ্রাহকদের কাছ থেকে ওয়ারিং ইন্সেফেক্টর রুহুল আমিন ও তার সহযোগি আবদুল মতিন পিসিএস এর নিজস্ব দালাল বাহিনী মফিজুল ইসলাম ও তৌহিদুল ইসলাম এবং কামালের নেতৃত্বে প্রতি মিটার ১০হাজার টাকা করে আদায় করে। সরকার বিনা মুল্যে বিদ্যুৎ প্রদান করা ঘোষনা সত্তে¡ও এই অসাধু কর্মকর্তাদের কারণে উপজেলার সাধারণ বিদ্যুৎ গ্রাহকেরা হয়রানির স্বীকার হচ্ছে। তাদের বিরুদ্ধে বার বার লেখা হলেও তার প্রতিকার পাওয়া যায় না। এর আগেও এই কর্মকর্তারা কবিরহাট উপজেলায় দায়িত্ব পালন কালেও অনিয়মের কারণে বদলী করে কোম্পানীগঞ্জ জোনাল অফিসে প্রেরণ করেন। এই ব্যাপারে ইন্সেফেক্টর রুহুল আমিনের মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমাদের অফিসে অভ্যন্তরীণ কোন্দলের কারণে আমার প্রতি অপবাদ দেওয়া হয়। টাকা নেওয়ার কথা সত্য নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ