Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাখো মানুষের পদচারণায় আড়াইবাড়ীর মাহফিল সমাপ্ত

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : উপমহাদেশ খ্যাত আলেমে দ্বীন আল্লামা হযরত মাওলানা আবু সাঈদ আসগর আহমাদ আলকাদেরী পীর সাহেব (র.) কুরআন-সুন্নাহর আলোকে এ সমাজে দ্বীন কায়েমের শপথ নিয়ে নিজের জীবন উৎসর্গ করেন। বাংলাদেশের পূর্ব সীমান্তবর্তী ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা পৌর সদরের আড়াইবাড়ীতে দ্বীন প্রচার কেন্দ্র “আড়াইবাড়ী দরবার শরীফ” প্রতিষ্ঠা করেন। এখানে গড়ে তোলেন কামিল মাদরাসা, ইসলামিক পাঠাগার, যিক্র-আযকার ও তালিমি জলসা। গত ২৬ জানুয়ারি শুক্রবার জুময়া বাদ মাহফিলের সভাপতি দরবার শরীফের পীর অধ্যক্ষ আল্লামা মো. গোলাম সারোয়ার সাঈদী মাহফিলের সুচনা করবেন। এ ঐতিহাসিক মাহফিল দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত লাখো ধর্মপ্রাণ মুছল্লির পদচারণায় মুখরিত। মাহফিলে দেশবরেণ্য আলেমে দ্বীন প্রিন্সিপাল সাইয়েদ কামাল উদ্দিন জাফরী, মাওলানা মিজানুর রহমান আজহারী, মাওলানা ওবাইদুস সোবহান মামুন সাঈদী, গোলাম কবির সাঈদী, মাওলানা গোলাম রহমানী সাঈদী, ড. কুতুবুল ইসলাম নোমানী, আবুল কাসেম সরকার, মিজানুর রহমান আতিকী, মাওলানা গোলাম রহমানী সাঈদী, গোলাম পরুয়ার সাঈদী, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা সুলতান মাহমুদসহ দেশ বরেণ্য ওলামায়ে কেরাম ওয়াজ করেন।
মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; এমট্রানেট গ্রæপ চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি এ কে এম বদিউল আলম, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আনিসুল হক ভ‚ইয়া, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এর এ পি এস এডভোকেট রাসেদুল কাউসার ভূইয়া জীবন, কসবা পৌর মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল। সারারাতব্যাপী গুরুত্বপূর্ণ ওয়াজ নসিহত শেষে শনিবার বাদ ফজর দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন দরবার শরীফের পীর আল্লামা হযরত মাওলানা অধ্যক্ষ মো. গোলাম সারোয়ার সাঈদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ