Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে কারাগারে নিলে সরকারের পতন হবে-গয়েশ্বর চন্দ্র

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে নিলে সরকারের পতন হবে বলে হুমকী দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে আপনারা (সরকার) জেল দেবেন, দেন। ভাবছেন আমরা কান্না-কাটি করবো? না। ঘরে বসে থাকবো? না। বলে দিতে চাই, বেগম খালেদা জিয়ার মুক্তির আগে আপনাদের (সরকার) পতন ঘটাব। সরকারের পতন হলেই এবার খালেদা জিয়া মুক্ত, সরকারের পতন হলে এবার বাংলাদেশের মানুষ মুক্ত হবে। গতকাল (রোববার) জাতীয় প্রেসক্লাবে আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আরাফাত রহমান কোকো যুব ও ক্রীড়া সংসদ এ আলোচনার আয়োজন করে।
গয়েশ্বর বলেন, বিএনপি সরব হলে সিডরের চেয়েও ভয়ঙ্কর হবে। বিএনপি নেতাদের জেলে নিয়ে কিছুদিন থামিয়ে রাখতে পারবেন কিন্তু চিরকাল তা পারবেন না। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সাবেক এ মন্ত্রী বলেন, ক্ষমতার দাম্ভিকতা ছেড়ে জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিন। ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য গণতন্ত্র হত্যা করলে আপনি ঠিকে থাকতে পারবেন না। আঘাতের আগে পাল্টা আঘাতের চিন্তা করবেন। বিএনপির এ সিনিয়র নেতা অভিযোগ করে বলেন, সরকার আদালতকে নির্যাতনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। গণতন্ত্র ও শেখ হাসিনা দুটি সাংঘর্ষিক শব্দ। তিনি আরও বলেন, ক্ষমতাসীনদের অপকর্মের কারণেই বিএনপি আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী। তাই তাদের সামর্থ্য নেই বলেই বিএনপি নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করুক তারা সেটা চায় না।
এসময় সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, আয়োজক সংগঠনের সভাপতি মো. আলমগীর হোসেন লাবু, সহ-সভাপতি আক্তার হোসেন তালুকদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ