Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেয়র আনিসুল হকের নামে সাতরাস্তা-কাওরানবাজার সড়কের নামকরণ

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর তেজগাঁওয়ের সাত রাস্তার মোড় থেকে কারওয়ান বাজার পর্যন্ত রাস্তার নাম ‘মেয়র আনিসুল হকের নামে নামকরণ করা হয়েছে। আগে এ সড়কটির নাম ছিল ট্রাক স্ট্যান্ড সড়ক।
গতকাল রোববার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন এ তথ্য জানিয়েছেন।
এ এস এম মামুন জানান, গত ১১ ডিসেম্বর ডিএনসিসির ২১তম বোর্ড সভায় তেজগাঁওয়ের সাত রাস্তার মোড় থেকে কারওয়ান বাজার পর্যন্ত সড়কের নাম ‘মেয়র আনিসুল হক সড়ক’, বারিধারা পার্ক রোডের নাম ‘নরোদম সিহানুক সড়ক’ এবং গুলশান-২ রাজউক সেন্ট্রাল পার্কের নাম ‘শহীদ তাজউদ্দিন আহমেদ স্মৃতি পার্ক’ করার সিদ্ধান্ত নেওয়া হয়।
অন্যদিকে, স¤প্রতি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার সড়ক, পার্ক, মার্কেট ও কমিউনিটি সেন্টারের নতুন নামকরণের সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়েছে কর্পোরেশনের বোর্ড সভায়।
সেখানে মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মরহুম এম এ আজিজের নামে চাঁনখারপুল মার্কেটের নামকরণ, মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখার জন্য মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের নামে নবাবগঞ্জ কমিউনিটি সেন্টারের নামকরণ, সাবেক কাউন্সিলর মরহুম হাজী নাজির হোসেনের নামে আগা সাদেক সড়কের নামকরণ এবং মরহুম শহীদ বুদ্ধিজীবী খালেক সরদারের নামে সিক্কাটুলী পার্কের নতুন নামকরণের সিদ্ধান্ত অনুমোদন হয়েছে।
এছাড়া আজিমপুর কবরস্থানে মেয়র সাঈদ খোকনের বাবা ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের সিদ্ধান্তও অনুমোদন দেওয়া হয় সভায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ