Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কালিয়াকৈরে কোটি টাকা মূল্যের বন বিভাগের জমি উদ্ধার

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পুর্বচান্দরা, পাশাগেইট ও মাটিকাটা রেললাইন এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে প্রায় এক কোটি টাকা মূল্যের বন বিভাগের ৩০ শতাংশ জমি অবৈধ দখল মুক্ত করেছে চন্দ্রা বনবিট কর্মকর্তারা। গতকাল রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালিত হয়। কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা একেএম আজহারুল ইসলামের নেতৃত্বে বিট কর্মকর্তাসহ ১০ জন বন প্রহরী এ অভিযানে অংশ নেয়।
বন অফিস সূত্রে জানা যায়, এক শ্রেণীর ভূমি দস্যু কয়েক দিন আগে উপজেলার কালিয়াকৈর রেঞ্জের চন্দ্রাবিট অফিসের আওতাধীন পুর্বচান্দরা মৌজায় গজারী গাছ কেটে বনের জমি জবর দখল করে অবৈধভাবে টিনের ঘর ও দোকান নির্মাণ করে। গোপন সংবাদ পেয়ে কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা একেএম আজহারুল ইসলামের নেতৃত্বে বিট কর্মকর্তাসহ ১০ জন বনপ্রহরী রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত একটানা অভিযান চালিয়ে বনের জমিতে অবৈধভাবে গড়ে তোলা পুর্ব চান্দরা এলাকার ভূমি দস্যু সাইদুর রহমানের একশত হাত লম্বা দুইটি টিনের ঘর, পাশা গেইট এলাকার শাহীন মিয়ার একটি টিনের ঘর ও মাটিকাটা রেললাইন এলাকায় আরিফ হোসেনের একটি দোকান ঘর উচ্ছেদ করা হয়। কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা একেএম আজাহারুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত বনের জমির মূল্য প্রায় এক কোটি টাকা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ