Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে ১০ স্বর্ণবারসহ যাত্রী আটক

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫৫ লাখ টাকা সমমূল্যের ১ হাজার ১৬০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ ঘটনায় আটক করা হয়েছে মোহাম্মাদ আবু তাহের নামের এক যাত্রীকে।তিনি দুটি মোবাইল ফোনসেটের ভেতরে বিশেষভাবে লুকিয়ে স্বর্ণের বারগুলো নিয়ে এসেছেন।
গতকাল শনিবার দুপুরের দিকে ওই যাত্রীকে আটক করা হয়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, জাতীয় পরিচয়পত্র অনুযায়ী আটক যাত্রীর নাম মোহাম্মাদ আবু তাহের। তার বাড়ি চট্টগ্রামের সাতকানিয়ায়। কিন্তু বোর্ডিং পাশ অনুযায়ী ওই যাত্রীর নাম মোহাম্মাদ আব্দুর রহিম। বোর্ডিং পাশ নম্বর ৯৯৭৫৩১২১২৪৮৫১সি১। তিনি বেলা সোয়া ১২টার দিকে বিজি-১২২ নম্বর ফ্লাইটে করে চট্রগ্রাম থেকে ঢাকায় পৌছান। ডোমেস্টিক আগমনি পয়েন্ট পার হওয়ার পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তার ব্যবহৃত ২টি মোবাইল ফোন সেটের (হুয়াই ব্রান্ড) ভেতর থেকে ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ১ হাজার ১৬০ গ্রাম। আনুমানিক মূল্য ৫৫ লাখ টাকা।
মইনুল জানান, বিমানের ফ্লাইটটি মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। ধারণা করা হচ্ছে, আকাশপথে মাস্কাট থেকে আগত কোন যাত্রীর কাছ থেকে এই স্বর্ণ হস্তান্তর হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরসহ আটক যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ