Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

র‌্যাবের হাতে জেএমবি ও আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সদস্য গ্রেফতার

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে :  জেএমবির শীর্ষস্থানীয় এক নেতা ও আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান। গতকাল শনিবার দুপুরে সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল কামরুল হাসান। এর আগে শুক্রবার বিকেলে ঢাকার কাকরাইল মোড়ে অভিযান চালিয়ে বন্দর থানার এজাহারভুক্ত জেএমবির দাওয়াতী শাখার শীর্ষ নেতা শায়েখ কামাল হোসেন (৪০) কে গ্রেফতার করে র‌্যাব। কামালের বাড়ি পটুয়াখালী জেলার মির্জাগঞ্জে।
একইদিন রাতে রুপগঞ্জের জিন্দা পার্ক এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতাররা হচ্ছেন, পিরোজপুরের মঠবাড়িয়া এলাকার রেজাউর রহমান ওরফে শাওন ওরফে সোহেল ওরফে হাসান (২৭), পাবনার সুজানগর এলাকার মোবারক হোসেন ওরফে মাসুদ (৩৩) ও কুমিল্লা জেলার মুরাদনগরের আবু রায়হান চৌধুরী (২৮)। গ্রেফতারদের জিম্মা থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলিসহ একটি ম্যাগজিন, উগ্রবাদি বই ও জঙ্গিবাদী লিফলেট উদ্ধার করা হয়। ল্যাফটেনেন্ট কর্নেল কামরুল হাসান এসময় আরো জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে পলাতক থেকে বিভিন্নভাবে জঙ্গিবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ