Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবী মেনে নিন -মুসলিম লীগ

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিক্ষক-কর্মচারী সংগঠনের জোট “বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরাম” কর্তৃক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের যৌক্তিক দাবীকে দীর্ঘায়িত না করে অবিলম্বে মেনে নেয়ার জন্য সরকারের নিকট জোর দাবী জানিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ। নেতৃবৃন্দ বিস্ময় প্রকাশ করে বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর জন্য কল্যাণকর যৌক্তিক দাবী আদায়ের জন্যও রাজপথে আমরণ অনশন ও ধর্মঘটে যেতে হচ্ছে, এটা কোন ধরনের গণতন্ত্র! । গতকাল দলের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট বদরুদ্দোজা আহমেদ সুজা, মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার ও প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য আতিকুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে উপরোক্ত দাবী জানান।
নেতৃবৃন্দ আরও বলেন, ১০ জানুয়ারি থেকে পাঠশালার ম‚ল চালিকা শক্তি শিক্ষকরা বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের একটি ন্যায্য ও যৌক্তিক দাবী নিয়ে নিয়মতান্ত্রিক ভাবে আন্দোলন করে যাচ্ছে। দাবী আদায়ে নিরুপায় হয়ে তারা আমরণ অনশনের পথ বেছে নিয়েছে, যা সরকারের জন্য অবশ্যই লজ্জার বিষয়। দীর্ঘ দুই সপ্তাহের বেশী সময় অনশনের ফলে অনেক শিক্ষক ইতিমধ্যে অসুস্থ হয়ে পড়লেও সরকার এ বিষয়ে ভ্রুক্ষেপও করছে না। অপরদিকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো জাতীয়করণ করা হলে দেশের সামগ্রিক শিক্ষা ব্যবস্থায়ই এর ইতিবাচক প্রভাব পড়বে বিধায় জনগণের সচেতন অংশের মতামত প্রতিষ্ঠানগুলো জাতীয়করণের পক্ষেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ