Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে কঠোর পুলিশ জমে উঠেছে হকার মার্কেট

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে: শহরের বঙ্গবন্ধু সড়ক (বিবি রোডে) হকারদের বসতে না দেয়ায় ধীরে ধীরে জমে উঠছে চাষাঢ়ার হকার্স মার্কেট। গত শুক্রবার দিনব্যাপী শহরের বিবি রোডে দেখা গেছে হকারদের বিরুদ্ধে পুলিশের কঠোর অবস্থান। আর এ অবস্থানের কারণে এখন ক্রেতারাও হকার্স মার্কেটমুখী হচ্ছেন।
বিকেলের পর থেকে দেখা যায়, হকার্স মার্কেট ক্রেতাদের ভীড় বাড়তে। সন্ধ্যা বাড়ার সাথে সাথে দেখা যায় হকার্স মার্কেট জমে উঠতে। এ মার্কেটকে ঘিরে বিভিন্ন পর্যায়ের ক্রেতারা তাদের নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে বিভিন্ন দোকানে ভীড় করছেন। মার্কেটটি নির্মাণের পর থেকে জমে উঠে না বলে নানা সময় অভিযোগ তুলে আসছিলেন এখানকার ব্যবসায়ীরা। তবে সেই ব্যবসায়ীদের মুখেই এবার হাঁসি দেখা গেছে।
কথা বলতে গেলে ব্যবসায়ীরা জানান, হকারদের উঠিয়ে দেয়ার পর থেকেই আমাদের মার্কেট আগের চেয়ে অনেক বেশী জমছে। এখন ক্রেতারা আমাদের এখান থেকে জিনিসপত্র ক্রয় করছেন, আসছেন। আগের চেয়ে বহুগুনে বেশি ক্রেতাদের দেখা পাওয়া যাচ্ছে এখন।
ক্রেতাদের সাথে কথা বললে তারা জানান, এখন তো শহরের হকার নেই তাই এখানে আসছি। হকাররা ফুটপাতে বসলে আরেকটু কম দামে জিনিস কেনা যায় তবে এখানেই কমে পাওয়া যায় সবকিছু। এখন সব হকাররাও এখানে এসে বসছেন তাই এখানে এসে কেনাকাটা করলেও স্বাচ্ছন্দ্য বোধ হচ্ছে।
গত ১৬ জানুয়ারি শহরের চাষাঢ়ায় হকার উচ্ছেদকে কেন্দ্র করে হকারদের সঙ্গে মেয়রের লোকজনদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন সাংবাদিক, আওয়ামী লীগ নেতা, হকার সহ অন্তত অর্ধশত লোকজন।
গত ২৫ ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জে হকার উচ্ছেদ শুরু করেছে সিটি করপোরেশন। এরপর থেকেই হকাররা ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। আন্দোলন চলাকালীন একাধিকবার মেয়র আইভী, জেলা প্রশাসক রাব্বী মিয়া, নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের দ্বারস্থ হন হকাররা। ১৫ জানুয়ারি হকাররা শহরের তাদের বসতে স্থান দেয়ার জন্য বিশাল সমাবেশ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ