Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের মূল্যবোধসম্পন্ন নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে মেয়র নাছির

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী, আলোকিত ও মূল্যবোধসম্পন্ন নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। গতকাল (শনিবার) নগরীর পোস্তারপাড় আছমা খাতুন সিটি কর্পোরেশন মহিলা (ডিগ্রী) কলেজের নবনির্মিত ভবনের উদ্বোধন ও বার্ষিক পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মেয়র বলেন, সিটি কর্পোরেশন শিক্ষা-স্বাস্থ্য সেবা খাত পরিচালনা করতে গিয়ে নগরবাসীর ওপর কোন করারোপ করে না। কর্পোরেশন শিক্ষা খাতে প্রতিবছর ৪৩ কোটি টাকা ভর্তুকি দেয়। নাগরিক সেবার স্বার্থে নগরবাসীর মনোভাব পরিবর্তন করা উচিত বলে মন্তব্য করে মেয়র বলেন, কর্পোরেশনের ১০ হাজার কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা খাতে প্রতি মাসে ব্যয় হয় ২০ কোটি টাকা। স্বাস্থ্য খাতে ভর্তুকি দিতে হয় প্রতিবছর ৩ কোটি টাকা। মেয়র পৌরকর প্রদানে মানসিকতার পরিবর্তন করে নগরবাসীকে উদ্যোগী হওয়ার আহŸান জানান। তিনি অসচ্ছল নাগরিকদের কর প্রদানের ক্ষেত্রে সর্বোচ্চ ছাড় দেয়ার কথা দেন। 
আ জ ম নাছির বলেন, উৎকৃষ্ট নাগরিক সেবা নগরবাসীর দেয় পৌরকরের ওপর নির্ভর করে। তিনি পোস্তারপাড় আছমা খাতুন সিটি কর্পোরেশন মহিলা কলেজের শিক্ষার পরিবেশ ও শিক্ষকদের মানের প্রশংসা করেন। ২ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে ৪ হাজার বর্গফুট জমির উপর ৬ তলা ফাউন্ডেশনের নতুন এ ভবন নির্মাণ করেছে চসিক। ফলক উন্মোচনের পর দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর মোঃ জাবেদ, শৈবাল দাশ সুমন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারহানা জাবেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, কলেজ পরিচালনা সভাপতি মোঃ সেকান্দর মিয়া প্রমুখ। পরে মেয়র কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ ও সংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ