Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নদীর বুকে পাকা স্থাপনা নির্মাণে প্রতিযোগিতা

পার্বতীপুর (দিনাজপুর) থেকে এমএ জলিল সরকার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

দিনাজপুরের পার্বতীপুরের নদী দখল করে পাকা স্থাপনা নির্মানের প্রতিযোগিতায় নেমেছে একটি প্রভাবশালী মহল। যে মূহূর্তে সরকার নদী খননের উদ্যোগ নিয়েছে সে মূহূর্তে প্রভাবশালী মহল নদী দখলে প্রতিযোগিতায় নেমেছে। জানা গেছে, পার্বতীপুর উপজেলার ৬নং মোমিনপুর ইউনিয়নের যশাইহাট এলাকার পাশ দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীর দক্ষিণ পাশে পাকা রাস্তা সংলগ্ন উত্তর পাশে ছোট যমুনা নদীর পাড় ভরাট করে একটি প্রভাবশালী মহল পাকা স্থাপনা নির্মাণ করছে। সেই সাথে অন্যরাও নদী দখলের প্রতিযোগিতায় নেমেছে। 

অবৈধভাবে খাস জমি, নদী জবর দখল ও দালান ঘর নির্মানের ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ করেছে এলাকাবাসী। অভিযোগে বেশ কয়েকজন জবর দখলকারী নাম উল্লেখ করে ব্যবস্থা গ্রহণের আবেদন করা হয়েছে। এ ব্যাপারে গতকাল শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে, তিনি বলেন অফিযোগ পেয়েছি, ব্যবস্থা নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ