Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি -ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ৬:০৫ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া এবং বিএনপিকে রাজনীতি থেকে দূরে রাখতেই তড়িঘড়ি করে রায় দেয়া হচ্ছে। ‘কিন্তু খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি। তিনি বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী। তাকে চাইলেই দূরে রাখা যাবে না।’

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাব অডিটরিয়ামে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসকল কথা বলেন।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল ও সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীসহ সকল বন্দীদের গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিত প্রতিবাদ সমাবেশের আয়োজন করে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণ।

ফখরুল বলেন, বেগম জিয়ার মামলার রায় ঘোষণা নিয়ে সরকারের মন্ত্রী-এমপিদের বিভিন্ন ধরনের বক্তব্যে পরিষ্কার হয় যে, বেগম জিয়ার মামলার রায় পূর্বেই নির্ধারিত। প্রহসনের এ বিচারের কোন প্রয়োজন ছিলো না।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার আইনজীবীদের কথা বলতে না দিয়ে সরকার তাড়াহুড়া করে এই মামলার কার্যক্রম শেষ করছে সরকার। এই মামলার সাথে বেগম জিয়ার কেন সম্পৃক্ততা নেই। কোন ডকুমেন্টে তার স্বাক্ষর নেই। মিথ্যা মামলা দিয়ে তিন তিনবারের প্রধানমন্ত্রীর সাথে যেই আচরণ করা হচ্ছে তা পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই।

রায় নিয়ে কোন বিশৃঙ্খলা করা হলে কঠোরভাবে দমন করা হবে- সরকারের মন্ত্রীদের এমন বক্তব্য প্রমাণ করে যে রায় পূর্বে নির্ধারিত। যেনতেন রায় দেয়া হলে জনগণ তা মেনে নিবে না।

এতে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এবং বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ