Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন আদায়ে গণ ঐক্য গড়ে তুলতে হবে -ড. কামাল হোসেন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ৬:০৩ পিএম

বাংলাদেশের সংবিধান প্রণেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেনে, অবাধ নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন করতে নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে পরিচালনা করতে হবে। তিনি পুলিশের উদ্দেশ্যে বলেন, পুলিশকে কেউ অপব্যবহার করতে পারবে না। কোন দলের বাহিনী হিসেবে কাজ করবেন না। বাংলাদেশের পুলিশের মাথায় শাপলা রয়েছে। এই শাপলা হচ্ছে জাতীয় প্রতীক। এটা অর্জন করতে কোটি কোটি মানুষ জীবন দিয়েছে। ওই প্রতীকের সম্মান রক্ষা করতে হবে। কোন দলের বাহিনী হিসেবে কাজ করবেন না। কোন প্রার্থী কোটি টাকা দিলেও আপনারা বিক্রি হবেন না।
ড. কামাল হোসেন বঙ্গবন্ধুর কথা স্মরণ করে আরো বলেন, বৈষম্যমুক্ত, দূর্নীতিমূক্ত, সাম্প্রদায়িকতা মুক্ত দেশ গড়ার প্রত্যয় নিয়ে গণফোরাম কাজ করে যাচ্ছে। গণফোরামের ছায়াতলে সকলকে আসার আহবান জানিয়ে তিনি বলেন, জনগণের অধিকার আদায়ে এবং নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন আদায়ে গণ ঐক্য গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে গণ ফোরাম কাজ করে যাচ্ছে।
তিনি শনিবার বিকালে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমীতে গণফোরামের জেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
গণফোরাম সাতক্ষীরা জেলা শাখার সভাপতি প্রভাষক মামুনুর রশিদের সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গণফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা মোহাসিন মন্টু, নির্বাহী সভাপতি এড.সুব্রত চৌধুরী, সহ-সভাপতি এড.আব্দুল আজিজ, সাংগঠনিক সম্পাদক মোস্তফা আহমেদ, জেলা কমিটির সাধারণ সম্পাদক আলীনূর খান বাবলু প্রমুখ।



 

Show all comments
  • alim ২৭ জানুয়ারি, ২০১৮, ৭:২৫ পিএম says : 0
    “ দেশের এই র্দুদিনে সকলের সহযোগিতা একান্ত কাম্য ৷ যিনি লংকায় যান, তিনিই রাবন হয়ে যান ৷”
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. কামাল হোসেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ