Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউপিডিএফ কর্মীর উপর বিদ্রোহীদের গুলি

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়িতে নিজ দলের বিদ্রোহীদের গুলিতে গুরুতর আহত হয়েছেন পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর চাঁদা সংগ্রাহক শান্তিময় চাকমা ওরফে বিপ্লব (৩২)। শুক্রবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর তাকে উদ্ধার করে প্রথমে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল এবং পরে অবস্থা আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। জানা গেছে, গুলিবিদ্ধ শান্তিময় চাকমা জেলার পানছড়ি উপজেলার হরথপাড়ার বাসিন্দা চিন্তাভূষণ চাকমার ছেলে এবং সে প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ’র সক্রিয় কর্মী। প্রত্যক্ষদর্শীরা জানায়, শান্তিময় চাকমা খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল এলাকায় যানবাহন থামিয়ে চাঁদা আদায় করছিলো। এসময় কয়েকজন পাহাড়ি যুবক এসে তাকে গুলি করে পালিয়ে যায়। খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নয়নময় ত্রিপুরা জানান, তার তার বুকে ও কোমরে তিনটি গুলি রয়েছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে। খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান জানান, এ ঘটনায় থানায় কেউ কোন অভিযোগ করেনি। তবে কেউ অভিযোগ না করলেও ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ।
এদিকে এ ঘটনায় নিজ দলের বিদ্রোহীদের (সদ্য বিভক্ত হওয়া ইউপিডিএফ গণতান্ত্রিক) দায়ী করেছে প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক সচিব চাকমা। শুক্রবার দুপুরে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে ‘ইউপিডিএফ গণতান্ত্রিক’ -কে নব্য মুখোশ বাহিনী আখ্যা দেন তিনি। বিবৃতিতে তিনি অভিযোগ করেন, নব্য মুখোশ বাহিনীর রাপ্রæ মারমা ও মিলন ত্রিপুরার নেতৃত্বে ৬ জনের একদল সন্ত্রাসী দু’টি মোটর সাইকেল যোগে চার মাইল এলাকায় গিয়ে ইউপিডিএফ সদস্য শান্তিময় চাকমার উপর গুলি চালায়। প্রসঙ্গত, নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে গত বছরের শেষ দিকে বিভক্ত হয় প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ। দলের একাংশের বিদ্রোহীদের নিয়ে আত্মপ্রকাশ করে ‘ইউপিডিএফ (গণতান্ত্রিক)’ নামে নতুন আরেকটি সংগঠন। এদিকে পৃথক আরেকটি বিবৃতিতে জেলার মহালছড়ি উপজেলায় বৃহস্পতিবার রাতে ইউপিডিএফ’র সহযোগী ছাত্র সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের নেতা-কর্মীদের উপর জেএসএস এমএনলারমা গ্রæপের সন্ত্রাসীরা হামলা চার্লিয়েছে বলে অভিযোগ করেন সংগঠনটির জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ