Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বেনাপোল অফিস : মেধাভিওিক ১’শ জন শিক্ষার্থীকে অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে নিরাপদ বাণিজ্য পরিবেশের ওপর প্রশিক্ষণের মধ্য দিয়ে শুরু হয় বন্দ্র নগরী বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস। গতকাল শুক্রবার সকালে কাস্টমস চত্বর থেকে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী। কাস্টমস দিবসটির বেলুন ও কবুতর উড়িয়ে শুভ উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার (রফতানি ও বন্ড) এ এফ এম শাহরিয়ার মোল্লাহ ও বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী।
র‌্যালীতে কাস্টমস ও বন্দর কর্মকর্তা, বেনাপোল পৌর সভা, বেনাপোল সিএন্ডএফ এজন্টস এসোসিয়েশন, বেনাপোল প্রেস ক্লাব, সহ বিভিন্ন স্কুলের শিক্ষক, ও শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। র‌্যালী শেষে কাস্টমস ক্লাবে দিবসটির মূুল প্রতিপাদ্যের ওপর সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বি মিয়া।
বিশেষ অতিথি ছিলেন, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার (রফতানি ও বন্ড) এ এফ এম শাহরিয়ার মোল্লাহ, বিজিবির দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: খালেদ আল মামুন। স্বাগত বক্তব্য রাখেন কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী।
মেধা ভিত্তিক শীর্ষ ২০ জনকে বিশেষ পুরস্কার দেয়া হয়। পরে নিরাপদ বাণিজ্য পরিবেশ তৈরী, চোরাচালান, মুদ্রা পাচার রোধ ও জনস্বাস্থ্য সুরক্ষায় সচেতনতা সৃস্টির লক্ষ্যে ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ