Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ আখেরি মোনাজাত

বরিশাল আঞ্চলিক ইজতেমায় ৩ লাখ মুসল্লির জুমার নামাজ আদায়

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : গতকাল জুমার নামাজ কেন্দ্র করে গোটা দক্ষিনাঞ্চল বরিশাল মহানগরীর আঞ্চলিক ইজতেমা ময়দানে কেন্দ্রীভুত হয়েছিল। অন্তত ৩ লাখ মুসুল্লী গতকাল বরিশালের সিএন্ডবি রোড ও নবগ্রাম রোডের মধ্যবর্তী আঞ্চলিক ইজতেমা ময়দানে জুমা নামাজ আদায় করেন। দুপুর ১টা কুড়িতে খুৎবার আজান ও দেড়টায় জামাত শুরু হলেও সকাল ১০ টার আগে থেকেই নামাজ আদায়ের নিয়তে হাজার হাজার মুসুল্লী ইজতেমা ময়দানমুখি হতে শুরু করেন। প্রায় ২০ একর জমির ইজতেমা ময়দান ছাড়িয়ে আশপাশের সব বাড়ীÑঘর ছাড়াও সবগুলো রাস্তায় জুমার নামাজ আদায়ে জামাতে শরিক হন মুসুল্লীগন।
২০১৫-এর ডিসেম্বরে একই মাঠে জুমার নামাজে প্রায় দেড়লাখ মুসুল্লী জুমা নামাজ আদায় করলেও এবার প্রায় দ্বিগুন মানুষ নামাজে অংশ নেন। গত বৃহস্পতিবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে তাবলিগ জামাতের বরিশালের আঞ্চলিক ইজতেমায় হাজার হাজার মুসুল্লী অংশ নিচ্ছেন। আজ সকাল ১০ টার পরে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে তিন দিনের এ ইজতেমার সমাপ্তি ঘটবে। এবার ইজতেমা ময়দানে প্রায় ৪০ হাজার মুসুল্লীর রাত যাপনের ব্যবস্থা করা হলেও অন্তত এক লাখ মানুষের অংশ গ্রহনের ব্যবস্থা করা হয়েছে।
বরিশাল সিটি করপোরেশন ময়দানে পানি সরবরাহ ছাড়াও আশপাশের এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা করছে। মহানগর পুলিশ পুরো ইজতেমা ময়দান ছাড়াও সন্নিহিত এলাকায় নিশিদ্র নিরাপত্তা নিশ্চিত করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ