Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পরীক্ষায় উত্তীর্ণ হয়েও কোথাও যাওয়ার জায়গা নেই ডেন্টাল চিকিৎসকদের

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ডিপ্লোমা ডেন্টাল হেলথ সোসাইটির সভাপতি এ কে নাঈম বলেছেন, চার বছর ডেন্টাল বা মানুষের দাঁতের রোগ ও তার প্রতিকারের বিষয়ে সরকার প্রণীত সিলেবাসে লেখাপড়া করে, সরকারের তত্ত¡াবধানে নির্দিষ্ট বোর্ডের অধীনে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েও আমাদের কোথাও যাওয়ার জায়গা নেই। গতকাল শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
সংগঠনের সহ-সভাপতি জহিরুল ইসলাম কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাধারণ সম্পাদক জুনায়েত পাটোয়ারী। এ কে নাঈম বলেন, বিশেষ করে বাংলাদেশ ডিপ্লোমা ডেন্টাল হেলথ সোসাইটির প্রতিটি সদস্য গ্রাম থেকে গ্রামান্তরে গিয়েও বাংলার ঘরে ঘরে দাঁতের সেবা পৌঁছে দিতে প্রস্তুত আছে। আজ বাংলাদেশের প্রাণ কেন্দ্রে জাতির পথ নির্দেশকদের সামনে দাঁড়িয়ে এ কথা পুনরায় বললাম। তিনি বলেন, বাংলাদেশে যারা ডেন্টালে ডিপ্লোমা করে তাদের সরকারি কোনো নিয়োগ নেই। অথচ সারা বাংলাদেশে হাজার হাজার সরকারি ক্লিনিক, কমিউনিটি ক্লিনিকে লাখ লাখ মানুষ দাঁতের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তিনি আরও বলেন, সেই সঙ্গে অসেচতনতার কারণে বহু মানুষ মুখ ও দাঁতের পীড়ায় ভুগছে। তাদের সরকারি সেবার জন্য যেতে হয় বহু দূরের শহরে অথবা বিপুল টাকা খরচ করে শহরের কোনো প্রাইভেট চেম্বারে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সোসাইটির সহ-সভাপতি নাজিমুল ইসলাম, গোলাম মোস্তফা, সহ-সাধারণ সম্পাদক সুশান্ত বাড়ৈ, অর্থ সম্পাদক কামাল হোসেন প্রমুখ। পরে এ কে নাঈমকে সভাপতি ও জুনায়েত পাটোয়ারীকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ