Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

উপমহাদেশের সবচেয়ে বড় ইকোনমিক জোন হবে মীরসরাইতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, শুধু বাংলাদেশে নয়, উপমহাদেশের সবচেয়ে বড় ইকোনমিক জোন হবে মীরসরাই স্পেশাল ইকোনমিক জোন। এই জোনে হাজার হাজার কোটি টাকার বিনিয়োগ হবে। জোনের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে ফোর লেন সংযোগ সড়ক হচ্ছে। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত যে মেরিন ড্রাইভ হচ্ছে সেটিও এ জোনের সাথে যুক্ত হবে। মন্ত্রী বলেন, মীরসারাইয়ের কোন মানুষ বেকার থাকবেনা। এখানে ২০ লাখ লোকের কর্মসংস্থান হবে। তিনি গত বৃহস্পতিবার রাতে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে মীরসরাই এসোসিয়েশনের বার্ষিক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, মীরসরাইয়ের মহামায়া ছড়া দেশের দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম লেক হয়ে উঠেছে। খৈয়াছড়া লেকের উন্নয়নের জন্য ৬২ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।
এসোসিয়েশনের সভাপতি লায়ন মোঃ তাহের আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ক্লিফটন গ্রæপের চেয়ারম্যান প্রফেসর এমডি এম কামাল উদ্দিন চৌধুরী, মাহবুবুর রহমান রুহেল, এম ডি এম মহিউদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোঃ নুরুল আলম নিজামী, চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, মীরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ