Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএসটিআই’র ভেজাল বিরোধী অভিযানে ড্রিকিং ওয়াটার বাজারজাতকারী ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) ভেজাল বিরোধী ভ্রাম্যমানণ আদালতের অভিযানে ড্রিকিং ওয়াটার বাজারজাতকারী ৭প্রতিষ্ঠানকে ৬২হাজার টাকা জরিমানা এবং ৫শতাধিক জার ধ্বংস করা হয়েছে। গতকাল বিএসটিআই, জেলা প্রশাসন-ঢাকা ও এপিবিএন-১১ (মহিলা ইউনিট) এর উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুনা লায়লা এর নেতৃত্বে ঢাকা মহানগরীর বাড্ডা, তেজগাঁও ও গুলশান এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার ও সিএম লাইসেন্স না থাকায় অভিযানকালে বাড্ডা ও গুলশান এলাকায় আল ইসলাম ড্রিংকিং ওয়াটার, এভারেস্ট ড্রিংকিং ওয়াটার, ফাস্ট পিউর ড্রিংকিং ওয়াটার, খাজা এন্টারপ্রাইজ, ওসমান ড্রিংকিং ওয়াটার, জল ফ্রেশ ড্রিংকিং ওয়াটার, ইউরোটেক ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানগুলোকে এই জরিমানা করা হয়। পাশাপাশি ৫ শতাধিক জার ধ্বংস করা হয়। অপরাধীরা তাৎক্ষণিকভাবে জরিমানার সমূদয় অর্থ পরিশোধ করেন।
উল্লেখ্য, বিএসটিআই অর্ডিন্যান্স ১৯৮৫, বিশুদ্ধ খাদ্য অধ্যাদেশ, ১৯৫৯ এবং দি বাংলাদেশ পিউর ফুড (এ্যামেন্ডমেন্ট) এ্যাক্ট, ২০০৫ এর ক্ষমতাবলে এই জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ