Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষা মন্ত্রী তার পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন-মুসলিম লীগ

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিজের পি.ও সহ মন্ত্রণালয়ের ব্যাপক দুর্নীতির দায়ভার শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এড়াতে পারেন না। তার মন্ত্রিত্বের সময়ই শিক্ষা মন্ত্রণালয়ে এবং শিক্ষা ক্ষেত্রে সর্বত্র দুর্নীতি ও অনিয়ম ব্যাপক ভাবে বিস্তার লাভ করেছে। এজন্য তিনি শিক্ষা মন্ত্রীর পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। গতকাল বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তদানীন্তন পাকিস্তান জাতীয় পরিষদের সংসদ নেতা, বাংলাদেশ মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি খান-এ-সবুরের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে দলীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, আকবর হোসেন পাঠান, মোঃ কুদরতউল্লাহ, এস.এইচ খান আসাদ, শেখ এ সবুর, খোন্দকার জিল্লুর রহমান, নজরুল ইসলাম, কাজী এ.এ কাফী, ফারুক আহমেদ প্রমুখ।
খান-এ-সবুরের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে নেতৃবৃন্দ আরও বলেন, তিনি ১৯৬২ সনে পাকিস্তানের যোগাযোগ মন্ত্রীর দায়িত্ব পালন কালীন সময়ে খুলনা অঞ্চলের উন্নয়নে ব্যাপক অবদান রাখেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় খুলনা শিল্পাঞ্চল সহ দেশের ভারী শিল্পাঞ্চল গঠিত হয়। সভা শেষে মরহুমের রুহের মাগফেরাত করে দোয়া কামনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ