Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হস্তশিল্প ও ফ্যাশন উদ্যোক্তাদের স্বল্পসুদে ঋণ দিতে চুক্তি

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার: এসএমই ফাউন্ডেশন এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক একটি প্রাক অর্থায়ন চুক্তি স্বাক্ষর করেছে। দেশের হস্তশিল্প এবং ফ্যাশন উদ্যোক্তাদের উন্নয়নে স্বল্পসুদে জামানতবিহীন ঋণ বিতরণের লক্ষ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
চুক্তির আওতায় এসএমই ফাউন্ডেশন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যমে ছয় কোটি টাকা বাংলাক্রাফট এবং ফ্যাশন এন্ট্রিপ্রেনিউর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সদস্যদের মধ্যে নয় শতাংশ সুদে জামনাতবিহীন ঋণ হিসাবে বিতরণ করবে।
গতকাল বৃহস্পতিবার কাওরান বাজারে অবস্থিত ফাউন্ডেশনের কার্যালয়ে এ চুক্তি অনুষ্ঠিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ ই আব্দুল মোহাইমেন। চুক্তির আওতায় উদ্যোক্তা পর্যায়ে সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১৫ লাখ টাকা পর্যন্ত ঋণ বিতরণ করা হবে।
উল্লেখ্য, ইতোমধ্যে ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং প্রোগ্রামের আওতায় বিভিন্ন ব্যাংকের মাধ্যমে ১৪টি এসএমই ক্লাস্টার ও তিনটি ক্লায়েন্টেল গ্রুপের এক হাজার তিনশ’ জন (৪৬০ জন নারী উদ্যোক্তাসহ) উদ্যোক্তার মধ্যে প্রায় ৬৫ কোটি টাকা ঋণ হিসাবে বিতরণ করা হয়েছে। এই ঋণ বিতরণের ক্ষেত্রে নতুন ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ