Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কথিত ‘জিনের বাদশা’ গ্রেফতার

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক ‘জিনের বাদশাকে’ গ্রেফতার করেছে পুলিশ। কথিত ওই জিনের বাদশার নাম মোঃ আজাদ (২৮)।কারও কাছে তিনি ‘অলি-আউলিয়া’, কারও কাছে ‘আওলাদ’ নামে পরিচিত। অনেকের কাছে তাঁর নাম ‘জিনের বাদশা’। মোবাইল ফোনে এই নামে পরিচয় দিয়ে মিষ্টি-মধুর ভাষায় কথা বলেন। নিজেকে অলৌকিক ক্ষমতার অধিকারী বলে সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করার চেষ্টা করেন। এই বিশ্বাস অর্জনের পর পারিবারিক সুখ-শাস্তি অর্জন, অর্থনৈতিকভাবে সচ্ছল করাসহ বিভিন্ন সমস্যা সমাধানে আশ্বস করেন তাঁদের। যাঁরা এই ফাঁদে পা দিতেন, তাঁদের কাছ থেকে কৌশলে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন এই ‘জিনের বাদশা’।
তবে জিনের বাদশার আসল নাম মো. আজাদ (২৮)। গত বুধবার ঢাকার কেরানীগঞ্জের ঘাটারচর মোড় এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের মোবাইল ফিন্যান্স সিকিউরিটি টিম। এ সময় আজাদের কাছ থেকে দুটি মোবাইল ফোনসেট ও দুটি সিম কার্ড জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ