Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মেজরের উপর হামলার ঘটনায় সিলেট ছাত্রলীগের কর্মীর সাজা

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সিলেট ব্যুরো: সেনাবাহিনীর মেজরের উপর হামলার ঘটনায় সিলেট ছাত্রলীগের ৬ কর্মীকে সাজা প্রদান করেছেন আদালত। গত বছরের ৬ এপ্রিল রাতে নগরীর মীরে ময়দানে মেজর মোস্তফা আনোয়ারূল আজিজের উপর এ হামলার ঘটনায় এ রায়ে দেন আদালত।মামলার রায়ে ২ কর্মীকে খালাস দেন আদালত। গতকাল বৃহস্পতিবার দ্রুত বিচার আইনের এ মামলার রায় ঘোষণা করেন সিলেট মহানগর চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সাইফুজ্জামান হিরো। গত বছরের ৬ এপ্রিল রাতে নগরীর কেওয়াপাড়ার বাসা থেকে বের হন মেজর মোস্তফা আনোয়ারুল আজিজ।
এ সময় ছাত্রলীগের কয়েক জন নেতাকর্মী মেজর আজিজকে তার গাড়ি সড়কের পাশে সরাতে নির্দেশ দিলে কথাকাটাকাটির এক পর্যায়ে তারা মেজর আজিজের উপর অতর্কিত এ হামলা চালায়। এ সময় মেজরের ডান কানের নিচে ছুরিকাঘাত করা হয় এবং তার গাড়ি ভাঙচুর করা হয়। পরে আহত মেজর আজিজ বাদী হয়ে সাত ছাত্রলীগ নেতা-কর্মীর বিরদ্ধে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।
গতকাল রায়ের ব্যাপারে আদালতের সহকারি কৌঁসুলি মাহফুজুর রহমান বলেন, মামলায় ছাত্রলীগ কর্মী হাসান শাহরিয়ার রকি, সাফকাত হোসেন শুভ, কাজি মাকসুদ আহমদ, ভানুলাল দাশ, সাইদুল ইসলাম ও সমীরণ চৌধুরী সৌরভকে ৪ বছরে কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করেন আদালত। রায়ে বেকসুর খালাস পান সিলেট মহানগরীর ২২নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান খান জুয়েল ও ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান পাভেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ