Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দুর্নীতির মামলা থেকে অব্যাহতি পেলেন গণপূর্ত মন্ত্রী

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এক-এগারোর সরকারের সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলার অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন গতকাল (বৃহস্পতিবার) তাকে অব্যাহতির এ আদেশ দেন। এদিন ওই আদালতে মামলাটির অভিযোগ গঠন বিষয়ে শুনানি হয়। মন্ত্রীকে অব্যাহতি দেওয়া হলেও এ মামলায় সাবেক এমপি রফিকুল আনোয়ারের ভাই ফখরুল আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

দুদকের আইনজীবী সানোয়ার আহমেদ লাভলু বলেন, জমির লিজের শর্ত ভঙ্গের উল্লেখ করে দায়ের করা এ মামলার এজাহারে ১৬১ ধারায় অবৈধ লেনদেনের অভিযোগ করা হয়েছিল। পাশাপাশি মন্ত্রীর স্ত্রীর ব্যাংক হিসেবে টাকা লেনদেনের অভিযোগে এজাহার করা হয়। কিন্তু অভিযোগপত্রে মন্ত্রীর স্ত্রীকে আসামি বা সাক্ষী কোনোটাই করা হয়নি। এই তথ্য উল্লেখ করে মন্ত্রীর পক্ষে অব্যাহতির আবেদন করা হয়। তাই শুনানি শেষে আদালত মামলা থেকে মন্ত্রীকে অব্যাহতির নির্দেশ দিয়েছেন। মন্ত্রীর পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার তানজীব উল আলম। মামলার বিবরণে জানা যায়, ১৯৯৬-২০০১ মেয়াদে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোশাররফ হোসেন। সেসময় নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় একটি জমি বরাদ্দ সংক্রান্ত দুর্নীতি ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগ এনে ২০০৭ সালের ২২ নভেম্বর নগরীর ডবলমুরিং থানায় মামলাটি করেন দুদকের তখনকার উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ