Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডের ফুল ক্রিম মিল্ক পাউডার ‘এ্যাংকার’-এর যাত্রা শুরু

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশের মানুষের পুষ্টির চাহিদা পূরণের প্রত্যাশা নিয়ে নিউজিল্যান্ডের দুগ্ধজাত খামারিদের সমবায় প্রতিষ্ঠান ফন্টেরার উৎপাদিত ‘এ্যাংকার ফুল ক্রিম মিল্ক পাউডার’ বাংলাদেশে নতুন করে যাত্রা শুরু করেছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর হোটেল র‌্যাডিসন বøু ওয়াটার গার্ডেনে আয়োজিত এক অনুষ্ঠানে এ্যাংকার-এর নতুন মোড়ক উন্মোচন করা হয়।
দেশের সব বয়সী মানুষের পুষ্টির চাহিদা পূরণের প্রত্যাশায় মানুষের দোরগোড়ায় ‘এ্যাংকার ফুল ক্রিম মিল্ক পাউডার’ পৌঁছে দিতে এ্যাংকার-এর এই নতুন যাত্রায় যুক্ত হয়েছে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান এসিআই লিমিটেড-এর সাবসিডিয়ারি প্রতিষ্ঠান এসিআই অ্যাগ্রোলিঙ্ক। এখন থেকে এসিআই অ্যাগ্রোলিঙ্ক এককভাবে এ্যাংকার-এর পরিবেশক হিসেবে কাজ করবে, প্রোমোট এবং বিক্রয় করবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারডেম-এর পুষ্টি বিভাগের প্রধান ড. শামসুন্নাহার নাহিদ মহুয়া, ফন্টেরার শ্রীলঙ্কা এবং ভারতীয় উপমহাদেশের ম্যানেজিং ডিরেক্টর সুনীল শেঠি, এসিআই অ্যাগ্রোলিঙ্ক লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ডা. এফ এইচ আনসারি, এসিআই কনজ্যুমার ব্র্র্যান্ডস-এর ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীরসহ ফন্টেরা এবং এসিআই লিমিটেড-এর উর্দ্ধতন কর্মকর্তারা।
ফন্টেরার শ্রীলঙ্কা এবং ভারতীয় উপমহাদেশের ম্যানেজিং ডিরেক্টর সুনীল শেঠি বলেন, ডেইরি নিউট্রিশন কোম্পানি হিসেবে ফন্টেরা উচ্চমানের দুগ্ধ পণ্য সরবরাহের জন্য প্রতিশ্রæতিবদ্ধ। আমরা আনন্দিত যে আমাদের ‘গ্রাস টু গøাস সাপ্লাই চেইন’-এর মাধ্যমে আমরা বাংলাদেশের সকল পরিবারে উচ্চ গুনমানসম্পন্ন এ্যাংকার সরবরাহ করতে পারবো।
তিনি বলেন, আমাদের দুধ খামারীরা খামারেই দুধের মান পরীক্ষা করেন এবং সর্বাধুনিক যন্ত্রের মাধ্যমে যে ট্যাংকারগুলোতে দুধ সংগ্রহ করা হয় তাতেও পরীক্ষা করে দেখা হয়। আর এজন্যই সবচেয়ে গুণগত মানসম্পন্ন দুধ এ্যাংকার মিল্ক পাউডারে পরিণত হয়। প্রতিবছর আমরা ৬০ লাখের বেশি পরীক্ষা-নিরীক্ষা করি এবং প্রোডাক্ট রপ্তানি করার আগে নিশ্চিত করি আমাদানীকারক দেশের আইন অনুযায়ী সকল মান নিশ্চিত করা হয়েছে।
এ্যাংকার ফুল ক্রিম মিল্ক পাউডারে প্রোটিন, ক্যালিসিয়াম, ভিটামিন এবং মিনারেলসহ রয়েছে ২৩টিরও বেশি গুরুত্বপূর্ণ পুষ্টিগুণ। এ্যাংকার বিশেষভাবে নিউট্রিশক্তি দ্বারা গঠিত এবং এতে রয়েছে নিউট্রি-বান্ডেল যা বৃদ্ধি, শক্তি এবং রোগ প্রতিরোধ ক্ষমতায় সাহায্য করে। অন্য খাদ্য কোম্পানিগুলো এবং বিভিন্ন ডেইরির তুলনায় এ্যাংকার উৎপাদনকারী প্রতিষ্ঠান ফন্টেরা নিউজিল্যান্ডের সাপ্লাই চেইন গ্রাস টু গøাস দ্বারা সম্পূর্ণ নিয়ন্ত্রিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ