Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউসিবি পাবলিক পার্লামেন্ট-এর গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণ

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিনোদন রিপোর্ট: ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনে শেষ হয়েছে ‘ইউসিবি পাবলিক পার্লামেন্ট’ -এর গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণ। ২০১৭ সালে সারা বছরব্যাপী আয়োজিত সংসদীয় ধারার এই বিতর্ক প্রতিযোগিতায় দেশের সরকারি ও বেসরকারি ৩২টি বিশ^বিদ্যালয় অংশগ্রহণ করে। নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা নিয়ে আয়োজিত চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছায়া সংসদের আদলে আয়োজিত প্রতিযোগিতায় সভাপতি হিসেবে স্পীকার হিসেবে অনুষ্ঠানটি পরিচালনা করেন আয়োজক সংগঠন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম. এ. সবুর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। চূড়ান্ত পর্বের এই বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। রানার আপ ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি এবং প্রাইম ইউনিভার্সিটি। প্রতিযোগিতার ধারণকৃত অনুষ্ঠান আজ সকাল ১১টা ০৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে। চ্যাম্পিয়ন দলের বক্তরা ছিলেন জান্নাতুল ফেরদৌসী, মো. মাহফুজুল বাশার, কাওছার আলম। রানার আপ দলের বক্তরা ছিলেন, সৈয়দ খালিদ মাহমুদ, মেহেদী হাসান, ইমন বিশ^াস শুভ। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেটসহ চ্যাম্পিয়ন দলকে নগদ ২ লাখ যথাক্রমে রানার আপ দলকে ১ লাখ এবং তৃতীয় স্থান অর্জনকারী দলকে ৫০ হাজার টাকা প্রদান করা হয়। প্রতিযোগিতায় বিচারক ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক সোমা ইসলাম, অনিমেষ কর, ঝুমুর বারি ও মইনুল হক চৌধুরী। প্রতিযোগিতার আয়োজক সংগঠন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ প্রতিযোগিতার আয়োজন নিয়ে বলেন, গত ২০ বছরে ভাষা দিবস বিতর্ক, স্বাধীনতা দিবস বিতর্ক, কন্যাশিশু দিবস বিতর্ক, মাদকবিরোধী বিতর্ক, ভাষা বিতর্ক, দুর্যোগ ব্যবস্থাপনা বিতর্ক, অভিবাসী দিবস বিতর্ক, দুর্নীতিবিরোধী বিতর্ক, নির্বাচনী বিতর্ক, ক্যাম্পাস পার্লামেন্ট, ইয়ুথ পার্লামেন্ট এবং সর্বশেষ ২০১৭ সালের পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। এই পর্যন্ত স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই জাতীয় বিতর্ক প্রতিযোগিতার প্রায় ১ হাজার পর্ব এটিএন বাংলায় প্রচারিত হয়। কিরণ জানান, এই জাতীয় বিতর্ক প্রতিযোগিতা গত ২০ বছরে যারা অতিথি হিসেবে ছিলেন দেশের নীতিনির্ধারক থেকে শুরু করে সমাজের বিশিষ্টজনরা।
ছবিঃ বিতর্ক (ক্যাপশন: প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এবং ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণসহ অন্যান্য অতিথিদের সাথে প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিতার্কিকরা)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ