Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ইউসুফ হত্যায় জড়িত সন্দেহে আটক ২

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা: কক্সবাজারের উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের তানজিমার ঘোনায় মোহাম্মদ ইউসুফ (৫৫) হত্যায় জড়িত সন্দেহে দুই রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দিনগত রাত ২টার দিকে তাদের আটক করা হয়। আটকরা হল- নুর মোহাম্মদ (৩০) ও আতাউর রহমান (১৬)। এসময় র‌্যাব সদস্যরা তাদের কাছ থেকে ধারালো ছুরি উদ্ধার করে।
র‌্যাব সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ইউসুফ মাঝি খুনের সঙ্গে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছে। গত কয়েকদিন ধরে রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে ইউসুফের সঙ্গে তাদের বিরোধ চলে আসছিল।
র‌্যাব ৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন জানান, নিহত ইউসুফ প্রত্যাবাসনে সম্মত ছিলেন এবং এর পক্ষে কাজ করছিলেন। কিন্তু হত্যাকারীরা রাখাইনে ফিরে যেতে রাজি নয়। তারা ইউসুফকে রাখাইনে ফিরে যাওয়ার কথা বলতে নিষেধ করেন। কিন্তু ইউসুফ তাদের কথায় রাজি না হওয়ায় (২০জানুয়ারি) তাকে হত্যা করা হয়। এ ঘটনায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে উখিয়া থানায় হত্যা মামলা করা হয়। অভিযোগের ভিত্তিতেই তাদের আটক করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ