Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পঞ্চাশ টাকা ঘুষ নিয়ে পুলিশ-আনসার হাতাহাতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:০৮ এএম, ২৫ জানুয়ারি, ২০১৮

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ৫০ টাকা ঘুষ নিয়ে পুলিশ ও আনসারের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।পুলিশ সদস্যর হাসপাতালে প্রবেশ কেন্দ্র করে দায়িত্বরত আনসার সদস্যর সাথে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় তাদের দু জনকেই জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় ৫৯ জন আনসারকে প্রত্যাহার করা হয়েছে এবং একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
গতকাল বুধবার বিকেল ৪টার দিকে ঢামেক জরুরি বিভাগের ৪তলায় আইসিইউ›য়ের সামনে এই ঘটনা ঘটে। এরা হলেন, মিরপুর পুলিশ লাইনে কর্মরত কনস্টবল মাহবুবুল আলম (২২) ও ঢামেক হাসপাতালের আনসার সদস্য সাইফুল ইসলাম (২৪)।
আহত পুলিশ সদস্য মাহবুব জানান, রুবেল নামের তাদের এক সদস্য হাসপাতালের ২১৯ নম্বর ওয়ার্ডে ভর্তি। গতকাল তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। এরপর তাকে আইসিইউ›র পাশে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়। তার সেবার দায়িত্বে ছিলো মাহবুব।
মাহবুব জানান, বিকেলে রুবেলকে দেখার জন্য আইসিইউর গেট দিয়ে ঢুকতে চাইলে দায়িত্বরত আনসার সাইফুল তাকে বাধা দেয়। পুলিশ পরিচয় দেয়ার পরও তার কাছে ভিতরে ঢুকতে হলে ৫০টাকা দাবি করে। তখন তাদের মধ্যে বাকবিতন্ডা সৃষ্টি হয়। এর কিছুক্ষণ পর ডাক্তারের অর্ডারের কিছু ঔষধপত্র কিনে এনে আবার ঢুকতে চাইলে আনসার সদস্য তার উপর চড়াও হয়। একপর্যায়ে ৪-৫ জন আনসার সদস্য মিলে তাকে মারধর করে বলে অভিযোগ করেন কনস্টবল মাহবুবুল।
এবিষয়ে জানতে চাইলে ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আবু জাহের বলেন, ্রএই আনসার সদস্যদের নিয়ে আমরাও বিপাকে আছি। বিষয়টি আমি বিস্তারিত শুনেছি। পরিচালক সাহেব হাসপাতালে এসে এবিষয়ে ব্যাবস্থা নিবেন।
অন্যদিকে আনসার সদস্য সাইফুল ইসলাম বলেন, হাসপাতালের আইসিইউ এলাকায় যাবার সময় তার কাছে পরিচয় পত্র ও পাস আছে কিনা জানতে চাইলে সে আনসারদের মারধর করে এবং জোরপূর্বক ভেতরে প্রবেশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

১২ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ