Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাইসেন্স পেল সিটি ইকোনমিক জোন

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সিটি গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সিটি ইকোনমিক জোনকে চূড়ান্ত লাইসেন্স দিয়েছে বাংলাদেশ ইকোনমিক জোন কর্তৃপক্ষ (বেজা)। রাজধানীর কাওরান বাজারে বেজা সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী সিটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমানের হাতে লাইসেন্স তুলে দেন। অনুষ্ঠানে বেজার নির্বাহী সদস্য ড. এম এমদাদুল হক, মো. আইয়ূব, সিটি গ্রুপের পরিচালক মো. হাসান ও শম্পা রহমান উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, সিটি ইকোনমিক জোন লিমিটেড ঢাকা-সিলেট মহাসড়ক হতে দুই কিলোমিটার ভেতরে শীতলক্ষ্যা নদীর তীরে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলায় ৭৭ দশমিক ৯৬৫৫ একর জমির ওপর অবস্থিত। সিটি ইকোনমিক জোন দেশে শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টি, দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি ও জিডিপিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
ইতোমধ্যে এ জোনের মাটি ভরাট, সীমানা প্রাচীর নির্মাণসহ কাজ এগিয়ে চলছে।
এছাড়া, এই জোনের জন্য সিড ক্রাশিং, অটো রাইস অ্যান্ড ডাল মিল এবং এডিবল অয়েল ইন্ডাস্ট্রিজ নামে তিনটি শিল্প প্রতিষ্ঠানের ক্যাপিটাল মেশিনারিজ আমদানির জন্য এলসি খোলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ