Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপি এখন বিষদাঁতহীন বিষাক্ত সাপ -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিরোধীদলের নেতাকর্মীদের কারাগারে রেখে দেশে কোনো ভোট হবে না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন হুঁশিয়ারি উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় তিনি বলেন, নেতাকর্মীদের কারাগারে রেখে মির্জা ফখরুল নাকি নির্বাচনে যাবেন না। আমি বলবো আপনাদের হুমকি আর কাজে আসবে না। প্রসঙ্গত: গত সোমবার দুপুরে জাতীয়তাবাদী মহিলা দলের এক অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে প্রায় ৭৮ হাজার মামলা করা হয়েছে বিরোধীদলের নেতাকর্মীর বিরুদ্ধে। প্রায় সাড়ে ৭ লাখ আসামি করা হয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আজকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমাদের খুব পরিষ্কার কথা-এসব মিথ্যা মামলা দিয়ে বিরোধীদলের নেতাকর্মীদেরকে কারাগারে রেখে, তাদের বিরুদ্ধে মামলা দিয়ে কোনো নির্বাচন এখানে হবে না। এসব মামলা প্রত্যাহার করতে হবে।
বিএনপি মহাসচিবের এ বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, ২০১৩, ১৪, ১৫ সালে বিএনপির বিষ দাঁত দেশের জনগণ ভেঙ্গে দিয়েছে। এখন বিএনপি শুধুই বিষদাঁত বিহীন বিষাক্ত সাপ। তাদের হুমকি আর কাজে আসবে না।
বিএনপি নির্বাচনকালীন সরকারের রূপ রেখা দিলেও সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ। তিনি বলেন, আপনারা যতই রূপ বেখা দেন না কেন, সংবিধানের বাইরে কোন রূপ রেখা কাজে আসবে না। হরেক রকম রূপ রেখা দিতে পারেন, মনগড়া রূপ রেখা নিয়ে কোন কাজ হবে না।
আগামী নির্বাচনকে সামনে রেখে কোন ধরণের ষড়যন্ত্র করলে বিএনপি নামক দলটি আর খূঁজে পাওয়া যাবে না বলেও ভবিষ্যতবাণী করেন হাছান মাহমুদ।
স্বাধীনতা পরিষদ নামের একটি সংগঠনের আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।



 

Show all comments
  • Nannu chowhan ২৭ জুলাই, ২০১৮, ৫:৫১ পিএম says : 0
    BNPbish dat nai boleito apnara beche gesen.noyto jei onnai ottachar kortesen etodine kamor khyte khyte varoter dike palaite hoto.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ