Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শেখ হাসিনার বিদায় ঘণ্টা বেজে গেছে। অনেক রক্ত নিয়েছেন, অনেক লাশ নিয়েছেন। অনেক লুটপাট করেছেন। জনগণের অর্থ তছরুপ করেছেন। মিডিয়া নিয়ন্ত্রণ করে নিজের কথাকে জোর করে চাপিয়ে দেয়ার চেষ্টা করছেন। আর বিরোধী দলের কথাকে অবদমিত করার চেষ্টা করছেন। এটা আর হবে না। আপনার দিন শেষ। আপনার বিদায় ঘণ্টা বেজে গেছে। আপনাকে ক্ষমতা থেকে বিদায় নিতেই হবে। গতকাল (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, এ দেশের মানুষ দেশকে ভালোবাসে। তারা শেখ হাসিনার বর্বরতা আর মানবে না। তিনি যে বেড়াজাল তৈরী করবেন তা ছিন্ন করবেই। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্বাচন সরকার বন্ধ করেছে অভিযোগ করে তিনি বলেন, কেন ডিএনসিসি নির্বাচন বন্ধ করে দেয়া হলো? কারণ সরকার দেখেছে এখানে যদি যেকোন ভাবেই নির্বাচন হয় এবং জনগণ যদি ভোট কেন্দ্রে যেতে পারে তাহলে তারা জিতবে না। সে কারণেই তাদের আজ্ঞাবহ ইসি ও লোক দিয়ে নির্বাচন স্থগিত করালো। বাংলাদেশের প্রেসিডেন্ট নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, প্রেসিডেন্ট নির্বাচনের শিডিউল ঘোষণা করা হলে প্রেসিডেন্ট নির্বাচন ঠিকঠাক হয়ে যাবে। কারণ তারা তাদের পছন্দের লোককে সেখানে বসিয়ে দিবে। এখানে তো জনগণের ভোট দেয়ার জায়গা নেই। তাদের পার্লামেন্টে একই ধরনের আওয়াজ হয়, সেখান থেকে সঙ্গীত উচ্চারিত হয়, গাওয়া হয়। দেখবেন প্রেসিডেন্ট নির্বাচনে কোনো রিটও হবে না। আমার যতটুকু মনে হয়। সবকিছুই সাজানো গোছানো আছে। সেটা তারা করতে পারবে।
রিজভী বলেন, ন্যায় বিচার ধ্বংস করে দেয়া হয়েছে, মানুষের বিচার পাওয়ার অধিকার নেই। শিক্ষা ব্যবস্থা শেষ। খাতায় না লিখলেও পাশ করে যাবে। প্রশ্ন ফাঁস হয়েছে প্রচুর অর্থের বিনিময়ে। আজ সবই ফাঁস হচ্ছে। শিক্ষামন্ত্রীর পিএ’র শত কোটি টাকা, এটা কি প্রশ্ন ফাঁস আর পরীক্ষায় পাশ করিয়ে দেয়ার টাকা?
তিনি বলেন, সরকার আগামী নির্বাচন নিয়ে দুরভিসন্ধি, মাস্টারপ্ল্যান করছেন। আরেকটা ভোটারবিহীন নির্বাচন করবেন। তারা আরো লুটপাটের জন্য আবার ক্ষমতায় আসতে চায়। তারা অনাচার অবিচার করছে একটাই উদ্দেশ্যে তাদেরকে ফাঁকফোকরের মাধ্যমে ক্ষমতা আঁকড়ে রাখতে হবে। এই সোনার হরিণ তারা খোয়াতে রাজি নয়। সোনার হরিণ কোনোভাবেই হাতছাড়া করতে রাজি নয়। এটা করতে গিয়ে যত ধরনের খুন খারাবি গুম হত্যা রক্ত গঙ্গা বইয়ে দিতে হয় তারা তা করবে। জনগণের এই প্রতিবাদের মুখেও সরকার মনে করছে আমি যদি গুম, দুর্নীতি আর একের পর এক বিরোধী দলের তরুণ নেতাদের লাশ ফেলে রাখি জনগণ ভয়ে চমকে যাবে, তারা সুষ্ঠু, প্রতিযোগিতামূলক ও অবাধ ভোটের কথা বলবে না। এ কারণেই তারা সকল নীল নকশা করে যাচ্ছে। আরাফাত রহমান কোকো রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার বলেও মন্তব্য করেন তিনি। আরাফাত রহমান কোকো স্পোর্টিং ক্লাবের উদ্যোগে এই সভায় সংগঠনের সভাপতি আবিবুল বারী আয়হানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, জাতীয়তাবাদী ক্রীড়া দলের সভাপতি কাজী শামীম তারেক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ