Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জনপ্রতিনিধিদের কাছে জনসাধারণের প্রত্যাশা অনেক বেশি-চসিক মেয়র আ জ ম নাছির

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জনপ্রতিনিধিদের কাছে জনসাধারণের প্রত্যাশা অনেক বেশি। তারা কার কি দায়িত্ব তা বিবেচনায় না এনে সকল বিষয়ে জনপ্রতিনিধির কাছে সমাধান পেতে চায়। গতকাল (মঙ্গলবার) নগরীর একটি হোটেলে মানববর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালায় মানববর্জ্য সংগ্রহে ভ্যাকুট্যাগ গাড়ী হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মেয়র বলেন, জনগণের সেবা নিশ্চিত করার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ। উন্নত ও উন্নয়নশীল দেশে গণমাধ্যম সরকারের সহায়ক ভূমিকা পালন করে। তারা জনকল্যাণকর কাজে সহযোগিতা দিয়ে থাকে। অপরদিকে বাংলাদেশের গণমাধ্যম সহায়ক ভূমিকা পালনের ক্ষেত্রে ইতিবাচক নয়। ফলে সেবায় নিয়োজিত সংস্থা বা প্রতিষ্ঠান সমূহ সঠিকভাবে দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়। এর প্রভাব সাধারণ জনগনের উপর বর্ত্তায়। তিনি আশা করেন, স্বাধীন বাংলাদেশের গণমাধ্যম জনস্বার্থে ইতিবাচক ও সরকারের সহায়ক ভূমিকা পালন করবেন। এতে দেশ ও জাতি উপকৃত হবে। মেয়র নাছির বলেন, সুনির্দিষ্ট দায়িত্ব সিটি কর্পোরেশনের উপর ন্যস্ত থাকলেও সাধারণ জনগণ গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নানাবিধ সুযোগ-সুবিধা চসিকের নিকট প্রত্যাশা করে। মানববর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত এসডিজি’র ৬.২ এর প্রস্তাবনা বাস্তবায়নে সিটি কর্পোরেশন শতভাগ আন্তরিক।
সিটি কর্পোরেশনের সহযোগিতায় ওসাপ বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বুয়েট অধ্যাপক ড. মুজিবুর রহমান। প্রবন্ধের উপর মতামত ব্যক্ত করেন বুয়েট আইটিএন পরিচালক ড. আশরাফ আলী, পরিবেশ পরিচালক মোঃ আলতাফ হোসেন চৌধুরী, চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চবির পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মোঃ কামাল হোসেন, চুয়েটের অধ্যাপক ড. আসিফুল ইসলাম, সিডিএ’র সিটি প্ল্যানার শাহিনুল ইসলাম খান, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ প্রমুখ। অনুষ্ঠান শেষে মানববর্জ্য সংগ্রহের ১টি ভ্যাকুট্যাগ গাড়ীর চাবি সিটি মেয়রের নিকট হস্তান্তর করা হয়।
সিবিএ নেতৃবৃন্দের সাথে বৈঠক
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে চসিকের শ্রমিক ও কর্মচারী লীগের ১৩ দফা দাবি পূরণের বিষয়ে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন সিবিএ’র সভাপতি ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক মোঃ মোরশেদুল আলম, সিনিয়র সহ-সভাপতি জাহিদুল আলম চৌধুরী, সহ সভাপতি রূপন কান্তি দাশ, মোঃ ইয়ছিন চৌধুরী, মোঃ যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ