Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মাত্র ৬৫ হাজার টাকায় রেজিস্ট্রি বিপুল অংকের রাজস্ব ফাঁকি

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, বগুড়া ব্যুরো ঃ ৪ শতক জমির ওপর নির্মিত একটি আলিশান পাকাবাড়ীকে কাগজে কলমে শুধু ৫ শতক জমি দেখিয়ে জায়গাটি বিক্রি হয়েছে মাত্র ৬৫ হাজার টাকায়। অথচ একতলা পাকা বাড়ীসহ জায়গাটির বর্তমান বাজার মূল্য হবে কমপক্ষে ২০ লাখ টাকা। শুধুমাত্র সরকারি রাজস্ব ফাঁকি দিতেই বগুড়ার কাহালু উপজেলার সাবরেজিষ্ট্রি অফিসে গত বছরের ১২ নভেম্বর ওই দলিল রেজিষ্ট্রি সম্পন্ন হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ব্যাপারে কাহালু সাবরেজিস্ট্রার এর বরাবরে লিখিত অভিযোগে বলা হয়েছে. কাহালু উপজেলার বীরকেদার ইউপির মালিবাড়ী মৌজার ৪ শতক জমির ওপর নির্মিত ১ তলা আলিশান ভবন জায়গাসহ বিক্রি রেজিষ্ট্রি সম্পন্ন হয়েছে। এখানে দাতা মোঃ আমজাদ হোসেন গ্রহিদা মোছাঃ ঝর্না বেগম উভয়ের ইচ্ছা এবং রেজিষ্ট্রি অফিসের প্রশ্রয়ে গত বছরের ১২ নভেম্বর বিক্রি দলিলটি রেজিস্ট্রি করা হয়েছে। ২০ লক্ষাধিক টাকা মূল্যের জায়গাসহ ভবনটি মাত্র ৬৫ হাজার টাকায় রেজিষ্ট্রি হওয়ায় বিপুল অংকের রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে সরকার। শুধুমাত্র রাজস্ব ফাঁকির জন্যই গ্রহিতা ও দাতা এটা করেছে। তবে জায়গাটির ওপর নির্মিত বাড়ির সুস্পষ্ট তথ্য ও ছবিসহ অভিযোগ দাখিল হলেও অভিযোগের কোন প্রতিকার হয়নি। এ ব্যাপারে কাহালুর সাব রেজিস্ট্রার দোস্ত মোহাম্মদ জানান, ৬২’র এম আর আর এর কাগজ মূলে জায়গাটির বিক্রি দলিল সম্পাদিত হয়েছে। এছাড়াও বিষয়টি অভিযোগকারীকেও জানিয়ে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ