Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসিক মেয়রের সঙ্গে ব্রিটিশ ডেপুটি হাই কমিশনারের সাক্ষাৎ

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছেন, আমাদের ভবিষ্যত পরিকল্পনা ২০৫০ সালের মধ্যে রাজশাহীকে আধুনিক মহানগরী হিসেবে গড়ে তোলা। এছাড়াও জিরো সয়েল প্রকল্পের মাধ্যমে গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলদি সিটি ও এডুকেশন এবং স্মার্ট সিটি হিসেবে রূপদান করা এবং পরবর্তীতে সিলিকোন সিটি হিসেবে মহানগরীকে গড়ে তোলা। গতকাল বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ ডেপুটি হাই কমিশনার ডেভিড এ্যাসলে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সঙ্গে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎকালে একথা বলেন। সকালে তিনি নগরভবনে আসলে মেয়র তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে অভিনন্দন জানান। বায়ু দূষণ সম্পর্কে মেয়র বলেন, বিশ্বের মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন বায়ু দূষণ প্রতিরোধে প্রথম স্থান অধিকার করেছে। এ ধারা অব্যাহত রাখার জন্য মহানগরী এলাকায় নিম গাছ, তাল গাছ, তেঁতুল গাছ, বটগাছ, পামগাছসহ অন্যান্য গাছ বেশি করে রোপন অব্যাহত রয়েছে। এছাড়াও দরিদ্র এলাকায় বিশুদ্ধ পানি ব্যবহারের জন্য বিকল্প পদ্ধতিতে ট্যাংকার তৈরি করে নলকূপ স্থাপনের মাধ্যমে পানি সরবরাহ অব্যাহত রয়েছে। সেই সাথে মেয়র বিএমডিএ, জিআইজেড এবং ইপিআইয়ের কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন।
মেয়র আরও বলেন, বাইসাইকেল চলাচলের জন্য সাইকেললেন ও পথচারীদের চলাচলের সুবিদার্থে অত্যাধুনিক ফুটপাত নির্মাণ চলমান রয়েছে। হাইকমিশনার জঙ্গিবাদ ও মাদক সম্পর্কে জানতে চাইলে মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোন স্থান নেই। জনগণ ও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় জঙ্গিবাদের কোন সংগঠন মাথা চাড়া দিয়ে দাঁড়াতে পারছেনা। সকল বিষয় হাইকমিশনার অবগত হয়ে মহানগরীর উন্নয়নমূলক কার্যক্রম চলমান রাখার জন্য মেয়র প্রতি আহŸান জানান। রাজশাহী মহানগরীতে ইংরেজি ভাষা শিক্ষা দানের জন্য ব্রিটিশ কর্ণার গড়ে তোলা হবে বলে মেয়র জানান। হাই কমিশনার এ বিষয়ে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। পরে হাই কমিশনারকে কর্পোরেশনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।
এ সময় রাসিক প্যানেল মেয়র-১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, প্যানেল মেয়র-৩ ও ৯নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোছাঃ নূরুন্নাহার বেগম, কাউন্সিলর মোঃ রুহুল আমিন, মোঃ বেলাল আহম্মেদ, মোঃ টুটুল, মোঃ আশরাফুল হাসান বাচ্চু, ব্রিটিশ হাই কমিশনারের পলিটিক্যাল এনালাইজ ইয়াজুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিন, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, তত্ত¡াবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, নির্বাহী প্রকৌলশী (পরিকল্পনা) মুঃ গোলাম মুর্শেদ, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রেয়াজাত হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ