Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কর্ণফুলীতে সরস্বতী দেবী বিসর্জন দিতে গিয়ে ছাত্র নিখোঁজ

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : স্বরসতী দেবী বিসর্জন দিতে গিয়ে কর্ণফুলী নদীতে ডুবে যাওয়া চার শিক্ষার্থীর তিনজনকে উদ্ধার করেছে জেলেরা। তাদের মধ্যে শান্ত দাশ (১৮) একজন নিখোঁজ রয়েছে। গতকাল (মঙ্গলবার) বিকেলে নগরীর সদরঘাট থানার অভয়মিত্র ঘাটে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ শান্ত দাশ নগরীর পাথরঘাটা সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র এবং এসএসসি পরীক্ষার্থী। তার পিতার নাম বিকাশ দাশ, তাদের গ্রামের বাড়ি বোয়ালখালী উপজেলা শাকপুরা গ্রামে। ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, বিকেলে বন্ধুদের সাথে নিয়ে নগরীর পাথরঘাটা থেকে অভয়মিত্রের ঘাটে স্বরসতী দেবী বিসর্জন দিতে যায় শান্ত দাশ। দেবীকে কাঁধে নিয়ে নদীতে নেমে অনেক দূর চলে যায় তারা। এসময় স্রোতের টানে চারজন পানিতে ডুবে যায়। তাদের কেউই সাঁতার জানত না। এসময় স্থানীয় মাঝিরা তিনজনকে নদী থেকে উদ্ধার করে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত শান্ত নিখোঁজ ছিল। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয় যুবকরা চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।
স্ত্রীর দেয়া মানসিক চাপে স্বামীর আত্মহত্যা
শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা: গাজীপুরের শ্রীপুরে দ্বিতীয় স্ত্রী বাড়ী ছেড়ে চলে যাওয়ায় স্বামী মিরাজ উদ্দিন (৪৫) ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। ২৩ জানুয়ারী মঙ্গলবার দুপুর দেড়টার সময় উপজেলার তেলিহাটি ইউনিয়নের তালতলী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মিরাজ উদ্দিন ওই গ্রামের আবু তাহের মুন্সির পুত্র। নিহতের পরিবার জানায়, নিহতের দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বেগমকে তার ভাই খোরশেদ স্বামীর বাড়ীতে থাকতে না দেওয়ায় তাদের মধ্যে দীর্ঘদিন ধরে অন্তর্কলহ চলছিল। প্রায় দেড় মাস পূর্বে স্ত্রী তার বাবার বাড়ীতে গিয়ে আত্মগোপনে থেকে সহজসরল মিরাজ উদ্দিনকে ফাঁসানো এবং অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করলে লজ্জায় ও ভয়ে সে আত্মহত্যা করে। পুলিশ জানায়, আত্মহত্যার প্ররোচণায় নিহতের দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বেগম ও তার সৎ ভাই খোরশেদ জড়িত কি না এ ব্যাপারে তদন্ত চলছে। শ্রীপুর থানার এস.আই মনিরুজ্জামান নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ