Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রুপা গণধর্ষণ ও হত্যা মামলায় আদালতে সাক্ষ্য গ্রহণ সমাপ্ত

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা: টাঙ্গাইলের মধুপুরে চলন্তবাসে রুপা গণধর্ষণ ও হত্যা মামলায় আদালতে ২৭ জনের সাক্ষী ও জেরা সমাপ্ত হয়েছে। আদালত গতকাল মঙ্গলবার দুপুরে মামলার সাক্ষ্য গ্রহণ সমাপ্ত করেছেন। আগামী ২৮ জানুয়ারি ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আদালতে আসামী পরীক্ষার জন্য দিন ধার্য করেছেন। টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আবুল মনসুর মিয়া মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় এই চাঞ্চল্যকর মামলার বিচারিক কার্যক্রম শুরু করেন। মামলার তদন্ত কর্মকর্তা মধুপুর অরণখোলা পুলিশ ফাড়ির পুলিশ পরির্দশক আদালতের সাক্ষির কাঠগড়ায় আহরণ করেন। পরে আসামীপক্ষের আইনজীবীরা তদন্তকর্মকর্তাকে ২ ঘন্টাব্যাপী জেরা করেন। এর আগে গত রবিবার তদন্ত কর্মকর্তা আদালতে সাক্ষ্য প্রদান করেন। পরে আসামী পক্ষের আইজীবীরা ২ দফায় ৪ ঘন্টাব্যাপী তদন্তকর্মকর্তাকে আংশিক জেরা করেন।
গত ৩ জানুয়ারি বাদির সাক্ষ্য গ্রহণের মধ্যদিয়ে এই মামলায় সাক্ষ্য গ্রহনের শুরু হয়। ২০ দিনের মধ্যে এই মামলায় জব্দ তালিকা, সোরতাহাল রিপোর্ট, ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মামলার তদন্ত কর্মকর্তাসহ ২৭ সাক্ষির আদালতে সাক্ষ্য ও জেরা সমাপ্ত হয়। রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পি.পি. এড. নাছিমুল আক্তার, তাকে সহায়তা করেন জাতীয় মানবাধিকার কমিশনের আইনজীবী এস আকবর খান, মানবাধিকার কর্মী এডভোকেট এম এ করিম মিয়া ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার টাঙ্গাইল জেলা সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান আজাদ। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন, এডভোকেট শামীম চৌধুরী দয়াল ও এড. দেলুয়ার হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ