Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুটাখালীর পীর সাহেব হাফেজ মাওলানা আবদুল হাইয়ে নামাজে জানাজায় মানুষের ঢল

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : কক্সবাজারের চকরিয়ার খুটাখালীর প্রখ্যাত পীর হাফেজ মাওলানা আবদুল হাই গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় খুটাখালী কিশলয় মাঠে হুজুরের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে। জানাযায় তাকে দেখতে ছিল শোকার্ত মানুষের ঢল।
এর আগে গত সোমবার (২২ জানুয়ারি) রাত ২টা ৪০ মিনিটে আলীকদম সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৮০ বছর। গত রোববার দিবাগত রাত সোয়া একটার সময় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন বলে কর্তব্যরত ডাক্তার ও উপস্থিত শুভকাঙ্খীরা জানান। গত রোববার (২১ জানুয়ারী) আলীকদম বাজার ব্যবসায়ীদের উদ্যোগে অনুষ্ঠিত সীরাতুন্নবী (সঃ) মাহফিলের দ্বিতীয় অধিবেশনে তার সভাপতিত্ব করার কথা ছিলো।
বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নাছির উদ্দিন সওদাগর জানান, ‘হুজুর তার বাসায় রোববার বিকেল থেকে অবস্থান করছিলেন। রাতে মাহফিলে তার সভাপতিত্ব করার কথা ছিলো। কিন্তু হুজুর অসুস্থতাবোধ করায় তার বাসায় তিনি বিশ্রম নিচ্ছিলেন। তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে রাত সোয়া একটার সময় বাসা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।
ভোররাত ৪টার সময় তাকে আলীকদম সরকারী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এ্যাম্বুলেসযোগে খুটাখালীর গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। উল্লেখ্য দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজার এবং বান্দরবান এলাকায় মরহুম পীর সাহেব হুজুরের বিশাল মুরিদ গোষ্ঠী রয়েছেন। তিনি এই এলাকায় একজন সর্বজন গ্রহণযোগ্য পীর সাহেব ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ