Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকরি জাতীয়করণের দাবিতে কর্মবিরতি পালন

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নড়াইল জেলা সংবাদদাতা : চাকরি জাতীয়করণের দাবিতে নড়াইল জেলার ৮৯টি কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি) অবস্থান কর্মবিরতি পালন করেছে। গতকাল সকাল ৯টা থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। এ ছাড়া সিভিল সার্জন ডা. আসাদুজ্জামানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন সিএইচসিপিরা।
বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশন নড়াইল জেলা শাখার আয়োজনে চাকরি জাতীয়করণের দাবি তুলে ধরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বক্তব্য দেন বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশন নড়াইল জেলা শাখার সভাপতি সাগর সেন, সাধারণ সম্পাদক নয়ন কুমার সরকার, উপদেষ্টা ফরিদ হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, ২০১১ সালে বাংলাদেশ সরকার কমিউনিটি ক্লিনিক উজ্জীবিত করার জন্য সিএইচসিপি নিয়োগ দেন। ২০১৩ সালে সিএইসিপিদের সরকারিকরণের জন্য নীতিগতভাবে সিদ্ধান্ত নেন। ২০১৭ সালে মহামান্য হাইকোর্ট সিএইচসিপিদের পক্ষে রায় দিয়েছে। কিন্তু এখনো জাতীয়করণ করা হয়নি। সারাদেশে কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিরা এক দফা, এক দাবি নিয়ে মাঠে নেমেছে। জাতীয়করণ করা না হলে আমরা ঘরে ফিরে যাবো না। দাবি আদায় না হলে আগামি ১ ফেব্রæয়ারি থেকে ঢাকায় আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।
এর আগে গত ২০-২২ জানুয়ারি পর্যন্ত একই দাবিতে উপজেলা পর্যায়ে তিনদিনের অবস্থান কর্মসূচি পালন করেন সিএইচসিপিরা ।
এদিকে জেলার প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের সেবায় নিয়োজিত কমিউনিটি ক্লিনিকগুলি বন্ধ থাকায় হাজার হাজার রোগীরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ