Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের জন্য অ্যাম্বুলেন্সসহ ত্রাণসামগ্রী পাঠাল মালয়েশিয়া

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মালয়েশিয়া সরকারের মাধ্যমে আরব আমিরাত থেকে রোহিঙ্গা মুসলমানদের জন্য ত্রাণসামগ্রীর আরও একটি চালান এসে পৌঁছেছে। একটি কার্গো বিমানে এসব ত্রাণসামগ্রী গতকাল (সোমবার) চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। বিমানবন্দর থেকে এসব ত্রাণসামগ্রী গ্রহণ করেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোঃ হাবিবুর রহমান।
তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাত মালয়েশিয়া সরকারের মাধ্যমে ত্রাণসামগ্রীর এ চালানটি প্রেরণ করেছে। চালানের মধ্যে চারটি পিকআপ, দুইটি বিশেষায়িত অ্যাম্বুলেন্স, বেশকিছু তাবু এবং ওষুধসহ মেডিকেল সামগ্রী রয়েছে। তিনি জানান, উখিয়ায় রোহিঙ্গাদের জন্য নির্মিত হাসপাতালে এসব ত্রাণসামগ্রী প্রেরণ করা হবে। এসব ত্রাণসামগ্রী সেনাবাহিনীকে তাৎক্ষণিক বুঝিয়ে দেয়া হয়েছে। ত্রাণসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে ঢাকাস্থ আরব আমিরাত দূতাবাসের কর্মকর্তা আবদুল্লাহ আল শামসি ছাড়াও মালয়েশিয়ান দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত বছরের ২৫ আগস্ট থেকে মিয়ানমারে গণহত্যার মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য বিশ্বের বিভিন্ন দেশ থেকে ত্রাণসমাগ্রী প্রেরণ অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ