Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যু হাসপাতাল ভাঙচুর

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে এমন অভিযোগে গতকাল সকালে প্রসুতির স্বজনরা রাজশাহী ইসলামি ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে ভাংচুর চালিয়েছে। এর আগে তারা হাসপাতালের পরিচালকের কক্ষ ঘেরাও করে। এসময় উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ এসে তাদের বের করে দেয়। বের হবার সময় তারা ভাংচুর চালায়। প্রসুতির নাম জুলিয়া বেগম। তিনি নগরির আসাম কলোনী এলাকার নাজমুল হাসান টগরের স্ত্রী। জুলিয়া হাসপাতালের ৪০৬ নম্বর ওয়ার্ডের ২ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন।
জুলিয়ার স্বামী টগর জানান, শনিবার রাত ১২ টার দিকে তার স্ত্রীকে নগরের নওদাপাড়ায় রাজশাহী ইসলামি ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জুলিয়াকে চিকিৎসক আবেদা বেগমের তত্বাবধানে দেয়। রাতেই চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মা ও সন্তান ভাল আছে বলে জানায়। এর পর ভোর ৬টার দিকে অপারেশনের (সিজার) সময় দেন। কিন্তু তিনি আর হাসপাতালে আসেননি। নয়ঘন্টা পর বিকেল ৩টার দিকে তার স্ত্রীর সিজার করা হয়। সময়মত সিজার না করায় গর্ভে তার সন্তানের মৃত্যু হয় বলে দাবি করেন। এব্যাপারে সংশ্লিষ্ট চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে পাওয়া যায়নি। জুলিয়ার চাচা ইমন শেখ জানান, নির্ধারিত চিকিৎসকের অনুপস্থিতিতে আরেকজন চিকিৎসককে দায়িত্ব দেয়ার কথা। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ সেটি করেননি। তাদের অবহেলায় গর্ভে সন্তান মারা যায়। এ নিয়ে কথা বলতে গেলে পরিচালক মামুনুর রশিদ বলেন এটি একটি দুর্ঘটনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ