Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাউফলে শিশু ধর্ষণের চেষ্টা

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের কর্প‚রকাঠী গ্রামে এক শিশুকে (১০) জাহাঙ্গীর হোসেন (৫০) নামে এক ব্যক্তি জোরপ‚র্বক ধর্ষণের চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত রোববার রাতে স্থানীয় প্রভাবশালী মহল সালিশ-বৈঠকের আয়োজন করে এবং মোটা অঙ্কের টাকার বিনিময়ে ওই প্রভাবশালী মহল জাহাঙ্গীরের পক্ষ নিয়ে শিশুটির পরিবারকে চেপে যেতে বলেন।
স্থানীয় বাসিন্দা বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রোববার ভোর থেকেই জাহাঙ্গীরের আলু খেতে শ্রমিকের কাজ করছিলেন শিশুটির মা। শিশুটির বাবা টমটম চালান। তিনিও সকালে বেরিয়ে যান। শিশুটি ঘরে একাই ছিল। সেই সুযোগে বেলা সাড়ে ১১ টার দিকে ওই শিশুটির ঘরে ঢুকে জোরপ‚র্বক ধর্ষণের চেষ্টা চালায় জাহাঙ্গীর। বিষয়টি স্থানীয় বাসিন্দারা দেখে ফেললে জাহাঙ্গীর কেটে পড়েন। খবর পেয়ে শিশুটির মা আসেন। পরে তিনি ও তার স্বামী এ বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মো. নুরুল ইসলামকে জানান।
সন্ধ্যার পরে এ বিষয়ে সালিশ-বৈঠক বসে। সালিশ-বৈঠকে নারী ইউপি সদস্যের স্বামী আনিসুর রহমান, নুরুল ইসলামসহ আরও কয়েক প্রভাবশালী উপস্থিত ছিলেন। সালিশ-বৈঠকে উপস্থিত একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন,‘জাহাঙ্গীরের সঙ্গে এক লাখ টাকার বিনিময়ে রফা করা হয়েছে।’
ওই শিশুটির এক স্বজন অভিযোগ করেছেন, শালিসগন অভিযুক্ত জাহাঙ্গীরের পরিবারের কাছ থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে রফা করে শিশুটির পরিবারকে এ বিষয়ে কারো কাছে মুখ না খোলার জন্য শাসিয়ে দেন।
কালাইয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মনির হোসেন মোল্লা বলেন,‘তিনি এলাকায় নেই। তবে বিষয়টি তিনি শুনেছেন।’
বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন,‘এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ