Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বড়াইগ্রামে চালকলের বিষাক্ত পানি থেকে বিল রক্ষার দাবি

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের বড়াইগ্রামের গড়মাটি মেসার্স রশিদ অটো রাইস মিলের ধান সিদ্ধ ও নিজস্ব বিদ্যুৎ উৎপাদন কাজে ব্যবহৃত বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত পানি দ্বারা বিলে পানিবদ্ধতা সৃষ্টি করায় শত শত বিঘা জমি অনাবাদি হয়ে পড়া ও অন্যান্য আবাদি জমির ফসল নষ্ট করার প্রতিবাদে এবং অবিলম্বে বিলে চালকলের পানি ছাড়া বন্ধ করার দাবিতে নলখোলা বিলে জমির আইলে মানববন্ধন করেছে নওগ্রাম ও গড়মাটি গ্রামের ক্ষতিগ্রস্থ কয়েকশ কৃষক।
গতকাল সোমবার মানববন্ধন কালে ক্ষতিগ্রস্থ কৃষক মাহফুজুর রহমানের সভাপতিত্বে ইউপি সদস্য ভাসান আলী, সাবেক ইউপি সদস্য জামির হোসেন, কৃষক গোলাম আযম, সাইদুর রহমান ও আলাউদ্দিন বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, অটো রাইস মিলে ধান সিদ্ধ করার কাজে ব্যবহৃত গরম পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না করে মিল কর্তৃপক্ষ সেগুলো সরাসরি পাশের নলখোলা বিলে ছেড়ে দেয়। এতে বিলের নীচু অংশে স্থায়ী পানিবদ্ধতা সৃষ্টির পাশাপাশি অন্যান্য জমিতেও পানি গিয়ে ফসল মারা যাচ্ছে। এতে বিলের পাড়ের নওগ্রাম, গড়মাটি, দাসগ্রাম ও গোপালপুরের প্রায় আড়াই শতাধিক চাষীর এখন দিশেহারা অবস্থা। আগামী সাতদিনের মধ্যে মিলের পানি বিলে ছাড়া বন্ধ করার আলটিমেটাম দিয়ে তারা বলেন, অন্যথায় মিল গেটে কৃষকেরা লাগাতার অবস্থান ধর্মঘটসহ বৃহত্তর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ