Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধাকে কটুক্তির প্রতিবাদে আ’লীগ নেতা বি এম মোজাম্মেলের শাস্তি দাবি

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদে শরিয়তপূরের সরকারদলীয় সংসদ সদস্য বি এম মোজাম্মেল হকেরে শাস্তি চেয়ে রাজধানী ঢাকায় মানববন্ধন করেছে কয়েকটি সংগঠন। গতকাল সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করে মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্বয় কমিটি, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ ও জাজিরা এলাকাবাসী। প্রতি বছরের মতো গেল বছর ১৬ ডিসেম্বর শরীয়তপুর জেলার জাজিরা থানায় বিজয় দিবস উপলক্ষে আয়োজন করা হয়েছিল বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা। সভায় এক মুক্তিযোদ্ধার সঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বি এম মোজাম্মেল হকের খারাপ আচরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভাইরালের পর আন্দোলনে নামে কয়েকটি সংগঠন।
মুক্তিযোদ্ধার সঙ্গে খারাপ ব্যবহারের ভিডিওতে দেখা যায়, তাকে (মুক্তিযোদ্ধা) শাসিয়ে বি এম মোজাম্মেল বলেন, ‘বালের মুক্তিযোদ্ধা, আবার কথা বললে বিরাট ক্ষতি হয়ে যাবে।’ তবে এ বিষয়ে বারবার যোগাযোগ করেও বি এম মোজাম্মেলের কোনো বক্তব্য পাওয়া যায়নি। মানববন্ধনে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, বর্তমানে দেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় থাকার পরও কেন মুক্তিযোদ্ধাদের অপমান-অপদস্ত করা হচ্ছে, আমাদের কেন রাস্তায় নামতে হচ্ছে, সরকার প্রধানের কাছে আমরা জবাব চাই। তিনি বলেন, একজন সংসদ সদস্য হিসেবে বি এম মোজ্জাম্মেল হক মুক্তিযোদ্ধাকে যে সকল ভাষায় গালি দিয়েছে, এটা কোনোভাবেই আমাদের কাম্য নয়। মুক্তিযোদ্ধাদের অপমান-অপদস্ত করে তিনি রাষ্ট্রের আইনপ্রণেতা হিসেবে থাকতে পারেন না। অতি শীগ্রই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি আসবে।
বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক রিয়াজ আহম্মেদ বলেন, আমরা বি এম মোজাম্মেল হকের অপসারণ চাই। তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। সেই সঙ্গে মুক্তিযোদ্ধাদের জন্য সুরক্ষা আইন করতে হবে।
মানববন্ধনের সভাপতি মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্বয় কমিটির সভাপতি মেহেদী হাসান বলেন, মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তির প্রতিবাদ জানাতে আমরা আজ মানববন্ধন করছি। আজকে সব জায়গায় এরকমভাবে বসে আছে মুক্তিযোদ্ধের বিরোধী শক্তি। তাদের প্রতিহত করতে হবে। আমরা মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি করার কারণে বি এম মোজাম্মেল হকের শাস্তি চাই। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক কায়সার নাসিম, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের মহিলা বিষয়ক সম্পাদিকা রুমা আক্তার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ