Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৩ দিনের ধর্মঘট ডেকেছে আন্দোলনকারী শিক্ষকরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ৩ দিনের ধর্মঘট

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ৩ দিনের ধর্মঘটের ডাক দিয়েছে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনকারী শিক্ষকরা।
আজ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন এ ধর্মঘট পালনের আহŸান জানিয়েছে তারা।
গতকাল সোমবার পর্যন্ত বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের ব্যানারে টানা অষ্টম দিনের মতো আমরণ অনশন অব্যাহত রেখেছেন শিক্ষকরা। আন্দোলনকারীদের প্রেস সচিব এনামুল হক বলেন, ‘জাতীয়করণের দাবিতে আমরা টানা ১৩ দিন ধরে খোলা আকাশের নিচে প্রচÐ শীতে দিন-রাত অতিবাহিত করছি। কিন্তু সরকারের দিক থেকে কোনো রকম সাড়া না পেয়ে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ধর্মঘট আহŸান করা হয়েছে এবং আমরণ অনশন কর্মসূচি অব্যাহত থাকবে। একই দাবিতে রোববার সারা দেশে ধর্মঘট পালন করা হয়েছে। আর পুরো সপ্তাহজুড়ে ধর্মঘট অব্যাহত থাকবে। কারণ সোমবার ধর্মঘট না থাকলেও পূজার জন্য বন্ধ আছে।’
উল্লেখ্য, শিক্ষকরা গত ১০ জানুয়ারি থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। পরে গত ১৫ তারিখ একই স্থানে আমরণ অনশন কর্মসূচি পালন করেছেন। এদিকে তীব্র শীতের মধ্যে খোলা আকাশের নিচে টানা ১৩ দিন অতিবাহিত হতে চললেও সরকারের দিক থেকে কোনো রকম সাড়া মেলেনি বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ