Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতাদের ভিড়

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাণিজ্য মেলা প্রায় শেষের দিকে। দিন যতই গড়াচ্ছে ততই বাড়ছে ক্রেতা সমাগম। বিশেষ করে মেলায় দেশীয় ব্র্যান্ড ওয়ালটন প্যাভিলিয়নে প্রতিদিনই দেখা যাচ্ছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। চলছে কেনাকাটার ধূম। ক্রেতা সমাগম এবং কেনাকাটা ভালোভাবেই সামলে নিচ্ছেন অভিজ্ঞ কর্মকর্তারা। সার্বিক বিক্রিতে কর্তৃপক্ষও খুশি।
বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, ওয়ালটন প্যাভিলিয়নে হাজার হাজার ক্রেতা-দর্শনার্থীর ভিড়। মেলায় আগত বেশিরভাগ ক্রেতা-দর্শনার্থী অন্তত একবারের জন্য হলেও বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন প্যাভিলিয়নে যাচ্ছেন। তারা কিনছেন কিম্বা দেখছেন প্যাভিলিয়নে সজ্জিত ফ্রিজ, টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, মোবাইল ফোন, বিভিন্ন হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেসসহ ওয়ালটনের সাত শতাধিক বৈচিত্রময় মডেলের পণ্য। অনেকেই শুধু পরিদর্শনের উদ্দেশ্যে গেলেও রাইস কুকার, ইন্ডাকশন কুকার, বেøন্ডার, গ্যাস স্টোভ, ইস্ত্রি, ইলেকট্রিকস লাঞ্চ বক্স, রুম হিটারসহ বিভিন্ন হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস কিনে ফিরছেন।
গৃহবধূ শাম্মী আক্তার জানান, বাণিজ্য মেলায় বেশি সংখ্যক মডেলের পণ্য পাওয়া যায়। বিশেষ করে, নতুন নতুন প্রযুক্তি ও মডেলের সব পণ্য মিলে। মেলায় অংশ নেয়া সব ইলেকট্রনিক্স ব্র্যান্ডের শোরুম ঘুরে দেখলাম- সবচেয়ে বেশি সংখ্যক মডেলের পণ্য নিয়ে এসেছে ওয়ালটন। এদের পণ্যের দামও তুলনামূলক কম। তাই দেখতে আসলেও অনেক কিছুই কিনে ফেললাম। ওয়ালটন প্যাভিলিয়ন (নম্বর-২৩) পরিচালনার দায়িত্বে নিয়োজিত প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীর বলেন, কনজ্যুমার গুডস এর পাশাপাশি এবার প্লাস্টিক মোল্ড, ডাই, এলজিপি, এলডিপি, নাট, বোল্ট, স্ক্রুসহ ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস প্রদর্শন ও বিক্রি হচ্ছে। পণ্য উৎপাদনের সঙ্গে সম্পর্কযুক্ত ব্যাকওয়ার্ড লিঙ্কেজ সাপোর্ট বা মেশিনারিজ, যন্ত্রাংশ ও অন্যান্য সেবা প্রদানকেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস বোঝানো হয়। নিজেদের প্রয়োজন মেটানোর পাশাপাশি দেশ-বিদেশের শিল্পোদ্যাক্তাদের টার্গেট করেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস ম্যানুফ্যাকচারিং করছে ওয়ালটন; যা রপ্তানিও হচ্ছে। তিনি জানান, এবারের মেলায় ওয়ালটনের সব পণ্যের বিক্রি বেশ ভালো।
ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক শাহ শহীদ চৌধূরী জানান, এবার ৭’শতাধিক মডেলের ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস পরিদর্শন ও বিক্রি করছে তারা। এর মধ্যে রয়েছে শতাধিক মডেলের নতুন পণ্য। মেলা উপলক্ষ্যে ওয়ালটনের ফ্রস্ট, নন-ফ্রস্ট ও ডিপ ফ্রিজে যুক্ত হয়েছে ৪৪ টি নতুন মডেল। সেইসঙ্গে এসেছে আইওটি বেজড স্মার্ট এসি। নতুন এসেছে আয়োনাইজার প্রযুক্তির এসি। যা বিশুদ্ধ বায়ু প্রবাহ নিশ্চিত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ